facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

বাংলাদেশের ১০ ক্রিকেটার আইপিএল নিলামে


০৫ ডিসেম্বর ২০১৮ বুধবার, ১১:০১  পিএম

ডেস্ক রিপোর্ট


বাংলাদেশের ১০ ক্রিকেটার আইপিএল নিলামে

ভারতের জনপ্রিয় ফ্রাঞ্চাইজি লিগ আইপিএলের আগামী আসরের নিলাম বসবে ১৮ ডিসেম্বর। জয়পুরে ১২তম আসরের এ নিলামের জন্য ১ হাজার ৩ জন ক্রিকেটারের নিবন্ধন করা হয়েছে। এর মধ্যে ভারতীয় ৭৪৬ জন। বিদেশি ক্রিকেটার ২৩২ জন, যার মধ্যে রয়েছেন ১০ জন বাংলাদেশি ক্রিকেটার।

নিলামের আগেই খেলোয়াড় ধরে রাখা আর ছেড়ে দেয়ার কাজটি সেরে নিয়েছে ফ্রাঞ্চাইজিগুলো। বাকি আছে ৭০ জনের জায়গা। এ ৭০ জনের জায়গা নিতে লড়বেন ১ হাজার ৩ জন ক্রিকেটার। এর মধ্যে ৮০০ জন ক্রিকেটারই এখনও অভিষিক্ত হননি।

প্রথমবারের মতো আইপিএলে ভারতের নয়টি রাজ্য থেকেই ক্রিকেটার নিবন্ধন করেছেন। রাজ্যগুলো হলো-অরুণাচল প্রদেশ, বিহার, মনিপুর, মেঘালয়, মিজোরাম, নাগাল্যান্ড, সিকিম, উত্তরখন্ড আর পুদুচেরি।

বিদেশিদের তালিকায় সবচেয়ে বেশি ৫৯ জন খেলোয়াড় নিলামের জন্য নিবন্ধন হয়েছে দক্ষিণ আফ্রিকার। এরপর ৩৫ জন আছেন অস্ট্রেলিয়ার। ৩৩ জন ওয়েস্ট ইন্ডিজের। নতুন করে টেস্ট মর্যাদা পাওয়া আফগানিস্তানেরও আছে ২৭ জন ক্রিকেটার।

একজন করে খেলোয়াড় আছেন হংকং, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস আর যুক্তরাষ্ট্রের। অন্য দেশগুলোর মধ্যে শ্রীলঙ্কার আছে ২৮ জন, নিউজিল্যান্ডের ১৭ জন, ১৪ জন ইংল্যান্ডের, ৫ জন জিম্বাবুয়ের এবং ১০ জন বাংলাদেশের। এখান থেকে চূড়ান্ত তালিকা করা হবে। তবে প্রাথমিক তালিকায় কোন কোন ক্রিকেটার আছেন, সে ব্যাপারে বিস্তারিত জানা যায়নি।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: