facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

প্রাক-বাজেট আলোচনা শুরু করলেন অর্থমন্ত্রী


১৯ মার্চ ২০২৩ রবিবার, ১১:৫২  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


প্রাক-বাজেট আলোচনা শুরু করলেন অর্থমন্ত্রী

অর্থনীতিবিদ-গবেষকদের সঙ্গে বসার মধ্য দিয়ে ২০২৩-২৪ অর্থবছরের বাজেট আলোচনা শুরু করছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। রোববার (১৯ মার্চ) থেকে শুরু হবে এই আলোচনা।

নতুন বাজেট প্রণয়নের কাজ ইতিমধ্যেই শুরু করেছে সরকার। এরই অংশ হিসেবে রোববার শুরুর দিন বাজেটের নীতিগত দিক নিয়ে দেশের খ্যাতিমান অর্থনীতিবিদ ও গভেষকদের সঙ্গে আলোচনা করবেন তিনি। বাজেটকে আরও সময়োপযোগী করতে পরামর্শ চাইবেন অর্থমন্ত্রী।

পরের দিন সোমবার দেশের ব্যবসায়ী সংগঠন এবং মঙ্গলবার ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সম্পাদক ও সাংবাদিকদের সঙ্গে প্রাক-বাজেট আলোচনা করবেন অর্থমন্ত্রী। পরে তিনি আরও বেশ কিছু প্রাক-বাজেট আলোচনায় অংশ নেবেন বলে অর্থ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে। প্রাক-বাজেট আলোচনাগুলো ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হবে।

এদিকে আগামী অর্থবছরের বাজেট নিয়ে গত ৯ ফেব্রুয়ারি থেকে প্রাক-বাজেট আলোচনা শুরু করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। বিভিন্ন খাতের ব্যবসায়ী সংগঠনের পাশাপাশি পেশাজীবীদের সঙ্গে বাজেটের কর-সংক্রান্ত বিষয়ে মতবিনিময় করছে সংস্থাটি। এসব আলোচনা থেকে পাওয়া প্রস্তাবগুলো পর্যালোচনা ও যাচাই-বাছাই করে বাজেটে অন্তর্ভুক্ত করা হবে বলে জানিয়েছেন এনবিআর কর্মকর্তারা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: