facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

চমক রেখে আফগানিস্তান টেস্টের দল ঘোষণা বাংলাদেশের


০৪ জুন ২০২৩ রবিবার, ০৭:৪৪  পিএম

স্পোর্টস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


চমক রেখে আফগানিস্তান টেস্টের দল ঘোষণা বাংলাদেশের

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে রাখা হয়েছে একাধিক চমক। রোববার (৪ জুন) বিসিবি ঘোষিত স্কোয়াডে জায়গা পেয়েছে দুই নতুন মুখ শাহাদাত হোসেন দিপু ও মুশফিক হাসান।

এ ছাড়া নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের অনুপস্থিতিতে নেতৃত্ব দেয়া হয়েছে লিটন দাসকে। ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন জাকির হাসান। আফগানিস্তানের বিপক্ষে আগামী ১৪ জুন মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টেস্টে লড়াইয়ে নামবে বাংলাদেশ। সে ম্যাচকে সামনে রেখে ১০ দিন আগেই দল ঘোষণা করেছে বোর্ড।

জাতীয় দলের হয়ে প্রথমবারের মতো ডাক পেয়েছেন মিডল অর্ডার ব্যাটার শাহাদাত হোসেন দিপু। ২১ বছর বয়সি এ ব্যাটার সবশেষ ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ ‘এ’ দলের মধ্যকার সাদা পোশাকের লড়াইয়ে আলোচনায় এসেছিলেন টানা দুই ফিফটি হাঁকিয়ে। তার খেলায় মুগ্ধ হয়ে প্রশংসা করেছিলেন নির্বাচক হাবিবুল বাশার সুমন। এবার দিলেন ভালো খেলার পুরস্কার।

দিপু এখন পর্যন্ত ২০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। যেখানে ৩৬.১৪ গড়ে ১ হাজার ২৬৫ রান করেছেন তিনি। দুটি সেঞ্চুরির পাশাপাশি দিপু হাঁকিয়েছেন ১০টি হাফসেঞ্চুরি। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত দ্যুতি ছড়িয়ে নজর কেড়েছেন ২০ বছর বয়সি পেসার মুশফিক হাসানও। প্রথম শ্রেণির ক্রিকেটে ১৩ ম্যাচে তার শিকার ৪৯ উইকেট। সবশেষ ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে সিরিজেও নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন এ পেসার। দুই ম্যাচ খেলে নিয়েছিলেন ৫ উইকেট।

এদিকে আয়ারল্যান্ড সিরিজে আঙুলের চোটে পড়া সাকিবের চলছে পুনর্বাসন। যার কারণে তিনি নেই আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে। তার স্থলে অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে লিটন দাসকে। এছাড়া ইনজুরির কারণে গত এপ্রিলে আয়ারল্যান্ড সিরিজ থেকে বাদ পড়া ব্যাটার জাকির হাসান ফিরেছেন দলে।

আফগানিস্তান টেস্টে বাংলাদেশ দল
লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, জাকির হাসান, নাজমুল হোসেন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, এবাদত হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, শাহাদাত হোসেন দিপু ও মুশফিক হাসান।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: