facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

এবার কোন খবরে হল্টেড হাইডেলবার্গ সিমেন্টের শেয়ার?


০১ জুন ২০২৩ বৃহস্পতিবার, ১২:০৩  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


এবার কোন খবরে হল্টেড হাইডেলবার্গ সিমেন্টের শেয়ার?

পুঁজিবাজারে সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার লেনদেনের শুরুতে বিক্রেতা সংকটে হল্টেড হয়েছে হাইডেলবার্গ সিমেন্ট কোম্পানির শেয়ার। এছাড়া মেঘনা সিমেন্ট ও ট্রাস্ট ইসলামী লাইফের শেয়ারও বিক্রেতা সংকটে হল্টেড হয়েছে।

আজ বহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ নতুন করে আলোচনায় এসেছে সিমেন্ট খাতের হাইডেলবার্গ সিমেন্ট। এর আগে চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ মাসে সমাপ্ত প্রান্তিকে বহুজাতিক এ কোম্পানিটি লোকসান থেকে মুনাফায় ফেরার খবরে হু হু করে দর বাড়ে। ওই সময় কয়েক কার্যদিবস টানা বিক্রেতা সংকটে হল্টেড হয় শেয়ারটি। গত ১৮ এপ্রিল এ শেয়ারটির দর ছিল ১৭৯ টাকা ১০ পয়সা। এর পর টানা দর বেড়ে ৭ মে হাইডেলবার্গ সিমেন্টর শেয়ার দর উঠে যায় ৩৩৭ টাকা ৬০ পয়সায়। এর পর টানা দর কমে গত ২২ মে শেয়ারটির দর ২৬৩ টাকা ৮০ পয়সায় নেমে আসে।

আজ বৃহস্পতিবার বেলা ১২ টা পর্যন্ত বিক্রেতা সংকটে ফের হল্টেড হয়েছে এ কোম্পানির শেয়ার‌। এ সময়ে ২৩ টাকা ৯০ পয়সা দর বেড়ে ২৯৮ টাকা ১০ পয়সায় দাঁড়ায় শেয়ারটির দর। অনেক বিনিয়োগকারীর প্রশ্ন ফের হুট করে শেয়ারটি হল্টেড হওয়ার কারণ কী? এটা কি চাহিদা বাড়ার ফলে দর বাড়ছে না কারসাজি চক্রের হাত রয়েছে।

ডিএসই সূত্রে জানা যায়, আজ বেলা ১২ টা পর্যন্ত এক বিনিয়োগকারী ১ লাখ ১২ হাজার ১১৬টি হাইডেলবার্গ সিমেন্টের শেয়ার কেনার অর্ডার দিয়েছেন। এছাড়া একজন ১২৫টি, আরেকজন ১ হাজার শেয়ার কেনার অর্ডার দিয়েছেন। এছাড়া কয়েকজন আবার মাত্র ১টি করে শেয়ার কেনার অর্ডার দিয়েছেন। অন্যদিকে বিক্রেতার ঘর ছিল শূন্য। অর্থাৎ কোনো বিক্রেতা ছিল না।

এদিকে একই সময়ে মেঘনা সিমেন্টের শেয়ার দর ৬ টাকা ১০ পয়সা বেড়ে ৬৭ টাকা ৬০ পয়সায় ও ট্রাস্ট ইসলামী লাইফের শেয়ার দর ৪ টাকা বেড়ে ৪৪ টাকা ৯০ পয়সায় দাঁড়ায়।

একদিনে এসব কোম্পানির দর সর্বোচ্চ যত টাকা বাড়তে পারে তত টাকাই বেড়েছে।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: