facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

ইংলিশ প্রিমিয়ার লীগে রমজানে থাকছে ইফতার ব্রেক


২২ মার্চ ২০২৩ বুধবার, ১১:৫২  এএম

স্পোর্টস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


ইংলিশ প্রিমিয়ার লীগে রমজানে থাকছে ইফতার ব্রেক

মুসলিম ধর্মাবলম্বীদের অন্যতম বড় ধর্মীয় রীতি পবিত্র রমজান। মাসব্যপী রোজা রেখে আল্লাহ্‌র আনুগত্য পালনের চেষ্টা করেন ধর্মপ্রাণ মুসলমানরা। এবার সেই আয়োজনে শামিল হওয়ার ঘোষণা দিয়েছিল চেলসি। রমজানের সময় নিজেদের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে উন্মুক্ত ইফতারের আয়োজনের কথা বলেছে প্রিমিয়ার লীগের ইতিহাসে অন্যতম সফল এই ক্লাবটি।

এবার চেলসির পথেই হাঁটতে যাচ্ছে ইংলিশ প্রিমিয়ার লীগ কর্তৃপক্ষ। তারা মুসলিম খেলোয়াড়দের জন্য এবার প্রিমিয়ার লীগে থাকছে রমাদান ব্রেক। দু’দিন পরই শুরু হবে পবিত্র রজমান মাস। এই মাসে বিশ্বব্যাপী মুসলিমরা রোজা পালন করবেন। ব্যতিক্রম নন ইংলিশ প্রিমিয়ার লীগে খেলা বিভিন্ন দেশের মুসলিম খেলোয়াড়রা। ইউরোপের বিভিন্ন লীগে এসব খেলোয়াড়ের অধিকাংশ রোজা রেখেই খেলেন।

খেলা চলাকালীন হয় ইফতারের সময়। কোনোরকমে লাইনের পাশে দাঁড়িয়ে পানি মুখে নিয়েই ফের ছুটে যান মাঠে। তবে ইংলিশ প্রিমিয়ার লীগে এবার থাকবে রমাদান ব্রেক। অর্থাৎ প্রিমিয়ার লীগে খেলা মুসলিম খেলোয়াড়রা ইফতারের সময়ে বিরতি পাবেন। এ বিষয়ে ইতিমধ্যে প্রিমিয়ার লীগের ম্যাচ অফিসিয়ালদের নির্দেশনা ও গাইডলাইন দেয়া হয়েছে।

প্রিমিয়ার লীগের সন্ধ্যার ম্যাচগুলোতে ইফতারের সময়ে খেলা বন্ধ থাকবে। এ সময় খেলোয়াড় ও ম্যাচ অফিসিয়ালরা যাতে ইফতার করে নিতে পারেন। ইফতার শেষে আবার শুরু হবে ম্যাচ। পুরো রমজান মাস জুড়েই চলবে এই নিয়ম। তবে সন্ধ্যার ম্যাচগুলো শুরুর আগে ম্যাচ অফিসিয়ালদের জানাতে হবে যে, দলের কয়জন খেলোয়াড় রোজা পালন করছেন। যাতে করে তাদের পক্ষে বিরতি দেওয়াটা সহজ হয়। ইফতারের বিরতির দেওয়ার বিষয়টিকে মুসলিম খেলোয়াড়রা তাদের প্রতি সম্মান দেখানো হিসেবেই বিবেচনা করছেন। মুসলিম স্পোর্টস এসোসিয়েশনও এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: