JAC EnergyPac Power
Crystal Life Insurance
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

মার্চে বিও হিসাব বেড়েছে সাড়ে ৩ হাজার


০৬ এপ্রিল ২০২১ মঙ্গলবার, ০৩:২৫  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


মার্চে বিও হিসাব বেড়েছে সাড়ে ৩ হাজার

চলতি বছরের মার্চ মাসে শেয়ারবাজারে বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব খোলার সংখ্যা কিছুটা বেড়েছে।

মঙ্গলবার (৬ এপ্রিল) সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি শেয়ারবাজারে বিও হিসাবের সংখ্যা ছিল ২৬ লাখ ৬২ হাজার ৩৫৭টি। আর ৩১ মার্চ বিও হিসাবের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬ লাখ ৬৫ হাজার ৯০২টি। ফলে এক মাসের ব্যবধানে শেয়ারবাজারে নতুন বিও হিসাব বেড়েছে ৩ হাজার ৫৪৫টি।

এদিকে, মার্চ মাসে ২ হাজার ৭১৫টি বিও হিসাব বেড়ে পুরুষ বিও হিসাবের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৬৪ হাজার ১১১টিতে। আর ফেব্রুয়ারি মাসের শেষে পুরুষ বিও হিসাবের সংখ্যা ছিল ১৯ লাখ ৬১ হাজার ৩৯৬টি।

মার্চ মাসে ৭৪৫টি বিও হিসাব বেড়ে নারী বিও হিসাবের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৮৭ হাজার ৪৮০টি। আর ফেব্রুয়ারি মাসের শেষে নারী বিনিয়োগকারীদের বিও হিসাবের সংখ্যা ছিল ৬ লাখ ৮৬ হাজার ৭৩৫টি।

ফেব্রুয়ারি মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৪ হাজার ২২৬টিতে। আর মার্চ মাসে কোম্পানি বিও ৮৫টি বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৩১১টিতে।

মার্চ মাসে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীরা ৩ হাজার ৪৪৭টি নতুন বিও হিসাব খুলেছেন। এর মাধ্যমে মার্চের শেষে দেশি বিনিয়োগকারীদের বিও হিসাবের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ লাখ ৮৯ হাজার ৬০২টিতে। আর ফেব্রুয়ারি মাসের শেষে দেশি বিনিয়োগকারীদের বিও হিসাবের সংখ্যা ছিল ২৪ লাখ ৮৬ হাজার ১৫৫টি।

এছাড়া মার্চ মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীরা ১৩৭টি নতুন বিও হিসাব খুলেছেন। মার্চের শেষে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৬১ হাজার ৯৮৯টি। আর ফেব্রুয়ারিতে বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ১ লাখ ৬১ হাজার ৯৭৬টিতে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: