facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ ফেব্রুয়ারি রবিবার, ২০২৪

Walton

প্যারামাউন্ট টেক্সটাইলের নতুন মূল্যসংবেদনশীল তথ্য


২৬ আগস্ট ২০২৩ শনিবার, ১১:২৯  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


প্যারামাউন্ট টেক্সটাইলের নতুন মূল্যসংবেদনশীল তথ্য

পুঁজিবাজারে বস্ত্র খাতে তালিকাভুক্ত কোম্পানি প্যারামাউন্ট টেক্সটাইল পিএলসির পরিচালনা পর্ষদে দুজন স্বতন্ত্র পরিচালক নিয়োগের প্রস্তাবে অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। তারা হলেন, শিব সংকর সাহা ও মো. জাহাঙ্গীর ইয়াহিয়া। এর মধ্যে শিব সংকর সাহাকে নতুন করে এবং মো. জাহাঙ্গীর ইয়াহিয়াকে পুনরায় কোম্পানির স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

২২ আগস্ট নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি ওই দুই পরিচালকের নিয়োগ প্রস্তাবে অনুমোদন দিয়েছে বলে এক মূল্যসংবেদনশীল তথ্যে জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটি।

এর আগে গত এপ্রিলে কোম্পানির পর্ষদ সভায় আরো দুই পরিচালক নিয়োগের প্রস্তাব অনুমোদিত হয়েছে। তারা হলেন, অপর্ণা ঘোষ ও সামসুন নাহার নাদিয়া।

সর্বশেষ প্রকাশিত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) প্যারামাউন্ট টেক্সটাইলের সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৯২ পয়সা। এর আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩ টাকা ৯২ পয়সা। আর সর্বশেষ তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৯৪ পয়সা। এর আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৯৫ পয়সা। গত ৩১ মার্চ শেষে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৪ টাকা ৪৬ পয়সায়।

২০২০-২১ হিসাব বছরে সাধারণ শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ নগদ ও সব ধরনের শেয়ারহোল্ডারের ৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি। এ হিসাব বছরে ইপিএস হয়েছে ৪ টাকা ৬ পয়সা (পুনর্মূল্যায়িত)। এর আগের হিসাব বছরে যা ছিল ৪ টাকা ২৫ পয়সা (পুনর্মূল্যায়িত)।

আর সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে প্যারামাউন্ট টেক্সটাইল। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪ টাকা ৬৭ পয়সা। এর আগের হিসাব বছরে যা ছিল ৪ টাকা ৬ পয়সা (পুনমূল্যায়িত)। ৩০ জুন ২০২২ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ২৯ টাকা ৬০ পয়সায়। এর আগের হিসাব বছর শেষে যা ছিল ২৫ টাকা ৯৫ পয়সায় (পুনমূল্যায়িত)।

সর্বশেষে ঋণমান অনুসারে, কোম্পানিটির সার্ভিল্যান্স রেটিং দীর্ঘমেয়াদে ‘‌ডাবল এ’ এবং স্বল্পমেয়াদে ‘‌এসটি-ওয়ান’। ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও গত ২১ ডিসেম্বর পর্যন্ত কোম্পানির প্রাসঙ্গিক অন্যান্য গুণগত তথ্যের ভিত্তিতে এ প্রত্যয়ন করেছে আলফা ক্রেডিট রেটিং লিমিটেড (আলফা রেটিং)।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: