JAC EnergyPac Power
Crystal Life Insurance
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

পুঁজিবাজারে আসতে চায় ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার্স


২৩ মার্চ ২০২১ মঙ্গলবার, ০৩:৩২  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


পুঁজিবাজারে আসতে চায় ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার্স

বাংলাদেশের অবকাঠামো নির্মাণশিল্পে চার দশকেরও বেশি সময়ের অভিজ্ঞতাসম্পন্ন ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার্স (এনডিই) পুঁজিবাজারে আসতে আগ্রহী।

প্রাথমিক গণপ্রস্তাব বা আইপিওর মাধ্যমে মূলধন সংগ্রহে কোম্পানিটি সম্প্রতি আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেডের সঙ্গে চুক্তি করেছে। চুক্তির ফলে ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার্সের ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করবে আইডিএলসি।

এনডিইর মূলত বিদ্যুৎকেন্দ্র, শিল্প ভবন ও অবকাঠামো, বিমানবন্দর টার্মিনাল, সড়ক ও সেতু ইত্যাদি নির্মাণে অভিজ্ঞতা রয়েছে। এ পর্যন্ত পাঁচ শর বেশি প্রকল্প বাস্তবায়ন করেছে প্রতিষ্ঠানটি।

এনডিইর ব্যবস্থাপনা পরিচালক রিজওয়ান মুস্তাফিজ ও আইডিএলসি ইনভেস্টমেন্টসের ব্যবস্থাপনা পরিচালক, মো. মনিরুজ্জামান, সিএফএ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেছেন।

অনুষ্ঠানে এনডিইর চেয়ারম্যান ইমরান মুস্তাফিজ, আইডিএলসি ইনভেস্টমেন্টসের চিফ অপারেটিং অফিসার রুবায়েত-ই-ফেরদৌস এবং এনডিই ও আইডিএলসির অন্য উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার্স লিমিটেড ১৯৮১ সালে তাদের যাত্রা শুরু করে ‘ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার্স’ নামে একটি যৌথ মূলধনি প্রতিষ্ঠান হিসেবে। তারপর এর নাম পরিবতর্ন করে ১৯৮২ সালে ‘ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার্স লিমিটেড’ একটি প্রাইভেট লিমিটেড কোম্পানি হিসেবে দেশের অবকাঠামো খাতে অবদান রাখতে শুরু করে।

এনডিইর মাধ্যমে ১৩২০ মেগাওয়াট পায়রা বিদ্যুকেন্দ্রের ভূমি উন্নয়নকাজ সম্পন্ন হয়েছে। এ ছাড়া সিদ্ধিরগঞ্জ ৩৩৫ মেগাওয়াট কমবাইন্ড সার্কেল পাওয়ার প্লান্ট, খুলনা ২২৫ মেগাওয়াট কমবাইন্ড সার্কেল পাওয়ার প্লান্ট বাস্তবায়ন করেছে।

এ ছাড়া নিকুঞ্জে ঢাকা স্টক এক্সচেঞ্জের ভবন, আগারগাঁও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন ভবন, এফবিসিসিআই ভবন, ডেল্টা লাইফ ইনস্যুরেন্স ভবন, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ভবন, আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট, বাংলা একাডেমি ভবনসহ অসংখ্যা প্রকল্প বাস্তবায়নের অভিজ্ঞতা আছে ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার্স লিমিটেডের।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: