facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২২ মে বুধবার, ২০২৪

Walton

“নারী বিনিয়োগকারীদের জন্য সচেতনতামূলক কর্মশালা”


৩০ এপ্রিল ২০২৪ মঙ্গলবার, ১০:৫২  এএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


“নারী বিনিয়োগকারীদের জন্য সচেতনতামূলক কর্মশালা”

বর্তমানে কর্পোরেট সেক্টরসহ সব জায়গায় নারীদের উপস্থিতি দিনে দিনেই বৃদ্ধি পাচ্ছে। নারীরা যখন আর্থিক শিক্ষায় শিক্ষিত হয়, তখন সমাজে তার গুরুত্ব অনেক বৃদ্ধি পায়। আর আর্থিক শিক্ষায় শিক্ষিত হবার মাধ্যমে নারীর ক্ষমতায়ন নিশ্চিত করা যায়। নারীদের আর্থিক শিক্ষায় শিক্ষিত করার জন্যই ডিএসই এই ধরনের প্রোগ্রামের আয়োজন করে থাকে। আপনারা এই প্রোগ্রামের মাধ্যমে সবকিছু শিখে যাবেন তা নয়। কিন্তু এর মাধ্যমে আপনাদের পুঁজিবাজার সম্পর্কে জ্ঞান অর্জনের সুযোগ তৈরি হবে।

২৯ এপ্রিল দিনব্যাপী “নারী বিনিয়োগকারীদের জন্য সচেতনতামূলক কর্মশালায়” প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সমাপনী বক্তব্যে ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক ড. এটিএম তারিকুজ্জামান, সিপিএ এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের পরিচালক ফারহানা ফারুকী এবং ডিএসই’র উপ-মহাব্যবস্থাপক ও ডিএসই ট্রেনিং একাডেমির প্রধান সৈয়দ আল আমিন রহমান।

তিনি আরও বলেন, অর্থনৈতিক উন্নয়নের জন্য নারীদের বিনিয়োগ অত্যান্ত গুরুত্বপূর্ণ। নারীরা যখন শিক্ষা, স্বাস্থ্যসেবা, আর্থিক সংস্থান এবং কর্মসংস্থান ও উদ্যোক্তা হওয়ার সুযোগ পায়, তখন তারা সামগ্রিকভাবে অর্থনীতি ও সমাজে উল্লেখযোগ্য অবদান রাখতে পারে। বিনিয়োগে নারীরা বিভিন্নভাবে এগিয়ে আসতে পারে, যেমন নারী শিক্ষা ও দক্ষতা উন্নয়নে সহায়তা, সংগঠনে নারী নেতৃত্বের প্রচার ইত্যাদি। শুধুমাত্র নারীরা নিজেরাই নয় বরং তাদের পরিবার, সম্প্রদায় এবং বৃহত্তর অর্থনীতিকেও উপকৃত করতে পারে। নারীরা বর্তমানে বিভিন্ন ক্ষেত্রে সমাজের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন।

তার আগে প্রশিক্ষণ কর্মশালার পুঁজিবাজারের মৌলিক বিষয়, বর্তমান অবস্থা, প্রবৃদ্ধি এবং মৌলিক বিনিয়োগ কৌশল সম্পর্কে প্রশিক্ষণ প্রদান করেন ডিএসই’র উপ-মহাব্যবস্থাপক ও ডিএসই ট্রেনিং একাডেমির প্রধান সৈয়দ আল আমিন রহমান। এছাড়াও আর্থিক শিক্ষার মাধ্যমে নারী ক্ষমতায়ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন বিএসইসি’র পরিচালক ফারহানা ফারুকী। পরবর্তীতে প্রশিক্ষণার্থীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক ড. এটিএম তারিকুজ্জামান, সিপিএ ও বিএসইসি’র পরিচালক ফারহানা ফারুকী।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

নারী ও নারী উদ্যোক্তা -এর সর্বশেষ