JAC EnergyPac Power
Sea Pearl Beach Resort & SPA Ltd
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

শেয়ারবাজারে ১৩ ব্যাংকের বিনিয়োগ শুরু


১৯ মার্চ ২০২০ বৃহস্পতিবার, ০১:৫১  পিএম

নিজস্ব প্রতিবেদক


শেয়ারবাজারে ১৩ ব্যাংকের বিনিয়োগ শুরু

শেয়ারবাজারে গত বুধবার (১৮ মার্চ) ১৩ ব্যাংক থেকে বিনিয়োগ করা শুরু হয়েছে। ব্যাংকগুলো নিজস্ব ও সাবিডিয়ারি কোম্পানির মাধ্যমে এই বিনিয়োগ করেছে এবং ধারাবাহিকভাবে বিনিয়োগ অব্যাহত রাখবে।

এছাড়া অন্যান্য ব্যাংকগুলো দ্রুত বিনিয়োগে আসবে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে। শেয়ারবাজারে বিনিয়োগ শুরু করেছে- ইসলামি ব্যাংক, পূবালি ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, ঢাকা ব্যাংক, এবি ব্যাংক, এনআরবিসি ব্যাংক, আল-আরাফাহ ইসলামি ব্যাংক, সাউথইস্ট ব্যাংক, এনসিসি ব্যাংক, ইউসিবি ব্যাংক, সিটি ব্যাংক এবং এক্সিম ব্যাংক। মূলত এই ব্যাংকগুলো তাদের সাবসিডিয়ারি ব্রেকারেজ হাউজের মাধ্যমে বিনিয়োগ করেছে।

জানা গেছে, ইসলামি ব্যাংকের সাবসিডিয়ারি ইসলামি ব্যাংক সিকিউরিটিজের ডিলার ও স্ট্রাটেজিক ইনভেস্টমেন্ট থেকে বুধবার শেয়ারবাজারে বিনিয়োগ করা হয়েছে। এছাড়া পূবালি ব্যাংকের সাবসিডিয়ারি পূবালি ব্যাংক সিকিউরিটিজ থেকে, ইষ্টার্ন ব্যাংকের সাবসিডিয়ারি ইবিএল সিকিউরিটিজ থেকে, মার্কেন্টাইল ব্যাংকের সাবসিডিয়ারি মার্কেন্টাইল ব্যাংক সিকিউরিটিজ থেকে, ঢাকা ব্যাংকের সাবসিডিয়ারি ঢাকা ব্যাংক সিকিউরিটিজ থেকে, এবি ব্যাংকের সাবসিডিয়ারি এবি সিকিউরিটিজ ও এবি ইনভেস্টমেন্ট লিমিটেড থেকে, এনআরবিসি ব্যাংকের সাবসিডিয়ারি এনআরবিসি ব্যাংক সিকিউরিটিজ থেকে, আল-আরাফাহ ইসলামি ব্যাংকের সাবসিডিয়ারি এআইবিএল ক্যাপিটাল মার্কেট থেকে, সাউথইস্ট ব্যাংকের সাবসিডিয়ারি বিএলআই সিকিউরিটিজ থেকে,এনসিসি ব্যাংকের সাবসিডিয়ারি এনসিসি ব্যাংক সিকিউরিটিজ থেকে, ইউসিবি ব্যাংকের সাবসিডিয়ারি ইউসিবি ক্যাপিটাল থেকে এবং সিটি ব্যাংকের সাবসিডিয়ারি সিটি ব্রোকারেজ থেকে বিনিয়োগ করা হয়েছে। এছাড়া এক্সিম ব্যাংকের নিজস্ব অ্যাকাউন্ট থেকে বিনিয়োগ করা হয়েছে।

গত বুধবার ব্যাংকগুলো থেকে ১৫ কোটি ৬৩ লাখ ৮৯ হাজার ৪৪৩ টাকার শেয়ার কেনা হয়েছে। আর বিক্রি করা হয়েছে ৩ কোটি ৬৪ লাখ ৩৪ হাজার ৬৭০ টাকার। যাতে নিট বিনিয়োগ দাড়িঁয়েছে ১১ কোটি ৯৯ লাখ ৫৪ হাজার ৭৭৩ টাকার শেয়ার কেনা হয়েছে।
গত সোমবার (১৬ মার্চ) শেয়ারবাজার নিয়ে এক মতবিনিময় সভা শেষে অর্থমন্ত্রী

সাংবাদিকদের জানান, ব্যাংকগুলো শেয়ারবাজার বিনিয়োগ করার বিষয়ে আশ্বস্ত করেছেন। তারা সবাই বাজারের উন্নয়নে বিনিয়োগে করবেন। ওই সভায় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন ও কমিশনারগন, বাংলাদেশ এসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি) এর সভাপতি নজরুল ইসলাম মজুমদার, এসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ (এবিবি) এর চেয়ারম্যান আলী রেজা ইফতেখারসহ বিভিন্ন ব্যাংকের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: