Nahee Aluminum
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

ঢাবির প্রযুক্তি ইউনিটে পাস ৮৬ শতাংশ


২১ নভেম্বর ২০১৬ সোমবার, ০৭:২৮  পিএম

শেয়ার বিজনেস24.কম


ঢাবির প্রযুক্তি ইউনিটে পাস ৮৬ শতাংশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের প্রযুক্তি ইউনিটের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের বিএসসি ইঞ্জিনিয়ারিং এবং বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। এ বছর ইউনিটটিতে শতকরা ৮৬ দশমিক ৪ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।

সোমবার বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসইট (admission.eis.du.ac.bd) থেকে ফল জানতে পারবেন। এছাড়া যে কোনো মোবাইলে মেসেজ অপশন থেকে DU স্পেস TEC স্পেস Roll Number লিখে ১৬৩২১ নম্বরে সেনড করেও ফিরতি এসএমএস-এ ফল জানা যাবে। এছাড়া ভর্তি সংক্রান্ত যে কোনো তথ্যের জন্য ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে প্রযুক্তি ইউনিটের নোটিশ দেখতেও বলা হয়েছে।

প্রকাশিত ফল অনুযায়ী, চলতি শিক্ষাবর্ষে ৬শ’ আসনের বিপরীতে আবেদনকারীর সংখ্যা ছিল ৫ হাজার ৮৯১ জন। পরীক্ষায় অংশগ্রহণ করে ৪ হাজার ৮৫৯ জন। যার মধ্যে উত্তীর্ণ হয়েছে ৪ হাজার ২০১ জন এবং অনুত্তীর্ণ হয়েছে ৬৫৭ জন। শতকরা উত্তীর্ণের হার ৮৬ দশমিক ৪ শতাংশ। এছাড়া পরীক্ষায় অনুপস্থিত ছিল ১ হাজার ৩৩ জন।

এদিকে এ বছর প্রযুক্তি ইউনিটের আওতাধীন ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি কলেজসমূহের আসন সংখ্যা বৃদ্ধি করে ৬শ’টিতে উন্নীত করা হয়েছে। এর মধ্যে ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজের আসন সংখ্যা ১২০, ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজের ১২০, ন্যাশনাল ইনস্টিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে ২৮০ এবং শ্যামলী টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের ৮০টি আসন রয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: