Sahre Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

অডিট আপত্তি দ্রুত নিষ্পত্তিতে পরামর্শ


২২ নভেম্বর ২০১৬ মঙ্গলবার, ০৭:০২  পিএম

শেয়ার বিজনেস24.কম


অডিট আপত্তি দ্রুত নিষ্পত্তিতে পরামর্শ

সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় রাষ্ট্রায়ত্ত ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ওপর আনিত অডিট আপত্তি দ্রুত নিষ্পত্তি এবং অনিয়মের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার পরামর্শ দেওয়া হয়েছে।
 
মঙ্গলবার সংসদ ভবনে কমিটির সভাপতি ড. মহীউদ্দীন খান আলমগীরের সভাপতিত্বে সভায় এ পরামর্শ দেয়া হয়।
 
কমিটির সদস্য এ কে এম মাঈদুল ইসলাম, মো. আব্দুস শহীদ, মো. মোসলেম উদ্দিন, পঞ্চানন বিশ্বাস, মো. রুস্তম আলী ফরাজী, মো. শামসুল হক টুকু এবং মইন উদ্দীন খান বাদল সভায় অংশগ্রহণ করেন।
 
সভায় অর্থ মন্ত্রণালয়ের আওতাধীন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের (জনতা ব্যাংক লি., সোনালী ব্যাংক লি., অগ্রণী ব্যাংক লি., রুপালী ব্যাংক লি., রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, আইসিবি, বেসিক ব্যাংক এবং বাংলাদেশ ডেভলপমেন্ট ব্যাংক লি.) ২০০৯-২০১০ অর্থ বছরের হিসেবের উপর বাংলাদেশের মহা হিসাব-নিরীক্ষক ও নিয়ন্ত্রকের বার্ষিক নিরীক্ষা প্রতিবেদনের আপত্তি বা মন্তব্যের ৪৫টি অনুচ্ছেদের ওপর আলোচনা করা হয়।
 
এসব আপত্তির সঙ্গে জড়িত সর্বমোট টাকার পরিমাণ ৭৯৬ কোটি ০৮ লক্ষ ৭২ হাজার ২ শত ১৫ টাকার মধ্যে মোট ১ থেকে ১৭ অনুচ্ছেদে জনতা ব্যাংকের অডিট আপত্তি এবং ১৮ থেকে ২০ অনুচ্ছেদে সোনালী ব্যাংকের ওপর প্রদত্ত অডিট আপত্তি নিয়ে বিস্তারিত আলোচনা করে গৃহীত সিদ্ধান্তের আলোকে বিষয়গুলো দ্রুত নিষ্পত্তির তাগিদ দেয়া হয়। -বাসস।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: