facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

২৩৫ কোটি টাকা আত্মসাতের ঘটনায় ইউএফএসের বিরুদ্ধে ৫ সিদ্ধান্ত


২৩ মার্চ ২০২৩ বৃহস্পতিবার, ০৮:১৪  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


২৩৫ কোটি টাকা আত্মসাতের ঘটনায় ইউএফএসের বিরুদ্ধে ৫ সিদ্ধান্ত

ইউনিভার্সাল ফাইন্যান্সিয়াল সল্যুশনসের (ইউএফএস) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ হামজা আলমগীর এবং তার সহযোগীদের বিরুদ্ধে মানিলন্ডারিং আইনে মামলা করাসহ পাঁচ সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি।

চার মিউচুয়াল ফান্ড থেকে বিনিয়োগকারীদের ২৩৫ কোটি টাকা লোপাট এবং ১৭০ কোটি টাকা পাচারের ঘটনায় নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৃহস্পতিবার বিএসইসি নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাকি চার সিদ্ধান্ত হলো- কেন ইউএফএস-এর লাইসেন্স বাতিল করা হবে না, সে বিষয়ে ব্যাখ্যা জানতে চেয়েছে বিএসইসি, পাচার করা অর্থ দেশে ফিরিয়ে আনতে ব্যবস্থা গ্রহণ ,দায়িত্বে অবহেলার দায়ে আইসিবির ট্রাস্টি ও কাস্টডিয়ানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা কেন নেওয়া হবে তা জানতে চাওয়া হয়েছে নোটিশে ও এ ঘটনার দায়ী দুই নিরীক্ষা প্রতিষ্ঠান আহমেদ জাকের অ্যান্ড কোং এবং রহমান মোস্তফা আলম অ্যান্ড কোং এর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত এখনই এফআরসিতে পাঠানো হবে না। তবে বিষয়টি সুরাহা না হওয়া পর্যন্ত উভয় নিরীক্ষা প্রতিষ্ঠান পুঁজিবাজার সংশ্লিষ্ট কোনো প্রতিষ্ঠানে নিরীক্ষাসহ কোনো কার্যক্রম চালাতে পারবে না।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: