facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

হজের আগে ওমরাহ পালনের শেষ সময় নির্ধারণ সৌদির


২৪ মে ২০২৩ বুধবার, ১০:৫১  এএম

ধর্ম ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


হজের আগে ওমরাহ পালনের শেষ সময় নির্ধারণ সৌদির

মহামারি করোনার আগের রূপে ফিরছে পবিত্র হজ। গত ২১ মে জেদ্দায় বাংলাদেশি হজযাত্রীদের বরণের মাধ্যমে শুরু হয়েছে এবারের হজ কার্যক্রম।

হজের প্রস্তুতির অংশ হিসেবে ওমরাহযাত্রীদের আগামী ১৮ জুনের মধ্যে মক্কা ছাড়তে হবে বলে জানিয়েছে সৌদি আরবের হজ ও ওমরাহবিষয়ক মন্ত্রণালয়। তা ছাড়া ওমরাহ ভিসায় হজ পালনের সুযোগ নেই বলেও জানিয়েছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়।

এক বিবৃতিতে হজ মন্ত্রণালয় জানিয়েছে, আগামী ৪ জুনের (১৫ জিলকদ) মধ্যে ওমরাহ পালনের অনুমোদন দেয়া হবে। এরপর কেউ ওমরাহ পালনের অনুমোদন পাবে না। তা ছাড়া সব ওমরাহযাত্রীকে আগামী ১৮ জুনের (২০ জিলকদ) মধ্যে মক্কা ছেড়ে যেতে হবে।

এদিকে গত ১৫ মে থেকে হজের মৌসুমে মক্কায় প্রবেশে বিধিনিষেধ আরোপ করেছে সৌদি আরবের জননিরাপত্তা অধিদপ্তর। এ সময় অনুমোদন ছাড়া মক্কায় প্রবেশ করা যাবে না বলে জানিয়েছে সংশ্লিষ্ট বিভাগ।

মুসলমানদের সর্ববৃহৎ ধর্মীয় সমাবেশ হজের প্রস্তুতি উপলক্ষে মক্কায় বেশকিছু বিধিনিষেধ আরোপ করা হয়েছে। গত ১৫ মে থেকে পূর্ব অনুমোদন ছাড়া মক্কায় প্রবেশ করা যাবে না। হজ আয়োজনের পূর্বপ্রস্তুতি হিসেবে মক্কায় প্রবেশের আগে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি নিতে হবে। সূত্র: সৌদি গেজেট

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: