facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ০৪ মে শনিবার, ২০২৪

Walton

সিকিমে ভূমিধসের পর আটকে পড়া সাড়ে ৩ হাজার পর্যটক উদ্ধার


১৮ জুন ২০২৩ রবিবার, ০৪:৫১  পিএম

আন্তর্জাতিক ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


সিকিমে ভূমিধসের পর আটকে পড়া সাড়ে ৩ হাজার পর্যটক উদ্ধার

ভারতের সিকিম রাজ্যের নর্থ সিকিম জেলায় আকস্মিক বন্যা, ভূমিধস ও রাস্তাঘাট ভেঙে যাওয়ার কারণে আটকে পড়া প্রায় সাড়ে তিন হাজার পর্যটককে উদ্ধার করা হয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেছেন, ত্রিশক্তি কর্পসের সেনা, সেনাবাহিনীর সদস্য ও বর্ডার রোডস অর্গানাইজেশনের কর্মীরা সম্মিলিতভাবে উদ্ধারকাজ চালিয়েছেন।

গত শুক্রবার (১৬ জুন) সিকিমের লাচেন, লাচুং ও চুংথাং ভ্যালিতে একটানা ভারী বৃষ্টি হয়। এতে নর্থ সিকিম জেলার সদর দপ্তর মানগান থেকে চুংথাং পর্যন্ত সড়কপথ বন্ধ হয়ে যায় এবং যান চলাচল ব্যাহত হয়।

প্লাবিত এলাকায় অস্থায়ী একটি সেতু তৈরি করা হয়। পর্যটকেরা উদ্ধারকারীদের সহায়তায় নদী পার হন। পরে পর্যটকদের বিশ্রামের ব্যবস্থা করা হয়, তাদের গরম খাবারদাবার এবং প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হয়। লাচেন ও লাচুং এলাকার হোটেলগুলোতেও ৩৬ জন বিদেশি পর্যটকও আটকে পড়েছিলেন।

ভারতের প্রতিরক্ষা বিভাগের জনসংযোগ কর্মকর্তা মাহেন্দ্র রাওয়াতের বরাতে এএনআইয়ের প্রতিবেদনে বলা হয়, নর্থ সিকিমের চুংথাং এলাকার কাছে ভূমিধস এবং একটি সেতু ভেঙে পড়ার কারণে প্রায় সাড়ে তিন হাজার পর্যটক আটকে পড়েছিলেন। পর্যটকদের উদ্ধারে ভারী বৃষ্টির মধ্যেই আকস্মিক বন্যাদুর্গত এলাকায় অস্থায়ী সেতু তৈরি করতে ত্রিশক্তি কর্পস, সেনাবাহিনী ও বর্ডার রোডস অর্গানাইজেশনের সদস্যরা রাতভর কাজ করেছেন।

শনিবার (১৭ জুন) ভারতের আবহাওয়া দপ্তর আভাস দিয়েছে, দেশটির উত্তর-পূর্বাঞ্চল, পশ্চিমবঙ্গ ও সিকিমে আগামী পাঁচ দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। ভেঙে যাওয়া সড়কগুলো সংস্কারের প্রচেষ্টা চলছে। পর্যটকদের নিরাপদে সরিয়ে নেওয়ার কাজও পুরোদমে চলছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: