facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

লিভারপুলকে টপকে চ্যাম্পিয়নস লিগে ইউনাইটেড


২৬ মে ২০২৩ শুক্রবার, ১০:১৮  এএম

স্পোর্টস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


লিভারপুলকে টপকে চ্যাম্পিয়নস লিগে ইউনাইটেড

মাত্র একটি পয়েন্টেরই দরকার ছিল। তবে ওল্ডট্র্যাফোর্ডে চেলসিকে পেয়ে রীতিমতো ‘ঝাঁপিয়েই’ পড়লেন এরিক টেন হাগের শিষ্যরা। তাতে এল গোলের পর গোল। শেষ পর্যন্ত ৪-১ ব্যবধানে চেলসিকে হারিয়ে ৩ পয়েন্ট তুলে নিল ম্যানচেস্টার ইউনাইটেড।

আর এ জয়ে এক মৌসুম পর আবারও উয়েফা চ্যাম্পিয়নস লিগে ফিরল ম্যানচেস্টার ইউনাইটেড। শেষ হয়ে গেল লিভারপুলের শীর্ষ চারে থেকে মৌসুম শেষের ক্ষীণ আশা। ইয়ুর্গেন ক্লপের দলকে সামনের মৌসুমে খেলতে হবে ইউরোপা লিগে।

কাল রাতে নিজেদের মাঠে ৬ষ্ঠ মিনিটেই ইউনাইটেডকে এগিয়ে দেন কাসেমিরো। প্রথমার্ধের যোগ করা সময়ে আরেকটি গোল এনে দেন অ্যান্থনি মার্শাল। ৭৩ মিনিটে পেনাল্টি থেকে ব্রুনো ফার্নান্দেজ আর ৭৮ মিনিটে মার্কাস রাশফোর্ড চতুর্থ গোলটি করেন। শেষ দিকে চেলসির হয়ে এক গোল শোধ দেন জোয়াও ফেলিক্স।

ইউনাইটেডের এই বড় জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের এক রাউন্ড বাকি থাকতেই পয়েন্ট তালিকার শীর্ষ চার চূড়ান্ত হয়ে গেছে। ৩৭ ম্যাচ শেষে ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৮৯, আর্সেনালের ৮১, ইউনাইটেডের ৭১ ও নিউক্যাসলের ৭০। এই চারটি দল চ্যাম্পিয়নস লিগে জায়গা নিশ্চিত করেছে।

৬৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে থাকা লিভারপুলকে এখন খেলতে হবে ইউরোপা লিগে। প্রিমিয়ার লিগের আরেক দল ব্রাইটনও জায়গা করে নিয়েছে ইউরোপীয় ক্লাব ফুটবলের দ্বিতীয় সর্বোচ্চ প্রতিযোগিতায়।

এবারের চ্যাম্পিয়নস লিগে প্রিমিয়ার লিগ থেকে যে চারটি দল অংশ নিয়েছিল, তার মধ্যে টটেনহাম ও চেলসির জায়গা হচ্ছে না সামনের মৌসুমে চ্যাম্পিয়নস লিগ বা ইউরোপা—কোথাও। টটেনহাম ৫৭ পয়েন্ট নিয়ে আছে আট নম্বরে, ১৬ ম্যাচ হেরে ৪৩ পয়েন্ট নিয়ে চেলসির অবস্থান ১২ নম্বরে।

প্রিমিয়ার লিগের ২০২২-২৩ মৌসুমের শেষ রাউন্ড অনুষ্ঠিত হবে আগামীকাল। রাত সাড়ে নয়টায় একই সময়ে খেলতে নামবে ২০টি দল।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: