facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

মেঘনা ইন্স্যুরেন্সের আইপিও আবেদন শুরু ১১ মে


০৫ মে ২০২২ বৃহস্পতিবার, ০১:৫৩  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


মেঘনা ইন্স্যুরেন্সের আইপিও আবেদন শুরু ১১ মে

 

পুঁজিবাজারে থেকে অর্থ সংগ্রহের মাধ্যমে তালিকাভুক্তির লক্ষ্য মেঘনা ইন্স্যুরেন্সের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) আবেদন গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে। আইপিওতে কোম্পানির আবেদন গ্রহণ আগামী ১১ মে থেকে শুরু হবে। চলবে আগামী ১৮ মে পর্যন্ত।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। গত ১ মার্চ বিএসইসির ৮১৩তম কমিশন সভায় কোম্পানির আইপিওর অনুমোদন দেওয়া হয়।

মেঘনা ইন্স্যুরেন্স প্রতিটি ১০ টাকা মূল্যে ১ কোটি ৬০ লাখ শেয়ার ইস্যুর মাধ্যমে ১৬ কোটি টাকা সংগ্রহ করবে। কোম্পানিকে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (পাবলিক ইস্যু), রুলস, ২০১৫ এর রুল ৩(২) (পি) থেকে অব্যাহতি দিয়ে এই অর্থ সংগ্রহের অনুমোদন দেওয়া হয়েছে। সংগৃহীত অর্থ দিয়ে কোম্পানিটি শেয়ারবাজারে বিনিয়োগ, সরকারি ডিপোজিট ক্রয়, স্থায়ী আমানতে বিনিয়োগ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটি ২০২১ সালের ৩১ মার্চ অনুযায়ী নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে (পুনর্মূল্যায়ন ছাড়া) ১৬.৪১ টাকা ও শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৮৩ টাকা (২০২১ সালের ৩১ মার্চ পর্যন্ত) এবং বিগত পাঁচ বছরের ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৫৬ টাকা।

আইপিওতে কোম্পানিটি ইস্যু ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে এশিয়ান টাইগার ক্যাপিটাল পার্টনার্স ইনভেস্টমেন, প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট এবং ইউসিবি ইনভেস্টমেন্ট।

শেয়ারবাজারে তালিকাভুক্তির পূর্বে কোম্পানিটি কোনো প্রকার লভ্যাংশ ঘোষণা, অনুমোদন বা বিতরণ করতে পারবে না।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: