facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

বোনাস দেওয়ার অনুমতি পেলো ছয় ব্যাংক


২৫ মে ২০২৩ বৃহস্পতিবার, ০৮:৫০  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


বোনাস দেওয়ার অনুমতি পেলো ছয় ব্যাংক

সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড (এসআইবিএল), সাউথইস্ট ব্যাংক লিমিটেড ও ওয়ান ব্যাংক লিমিটেডের সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২২ হিসাব বছরের জন্য ঘোষিত স্টক লভ্যাংশ শেয়ারহোল্ডারদের মাঝে বিতরণে সম্মতি দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি। সম্মতিপত্র পাওয়ার পর ঘোষিত লভ্যাংশ নির্ধারণে ব্যাংক এ তিনটি যথাক্রমে ৫, ৭ ও ৮ জুন রেকর্ড ডেট ঠিক করেছে।

এর আগে বোনাস দেওয়ার সম্মতি পায় এনআরবি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংক লিমিটেড, গ্লোবাল ইসলামী ব্যাংক লিমিটেড ও এবি ব্যাংক লিমিটেড। সম্মতিপত্র পাওয়ার পর ঘোষিত লভ্যাংশ নির্ধারণে ব্যাংক এ তিনটি যথাক্রমে ২৫, ৩০ ও ৩১ মে রেকর্ড ডেট নির্ধারণ করেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে এ তথ্য জানা গেছে।

এসআইবিএল: সমাপ্ত ২০২২ হিসাব বছরের জন্য মোট ১০ শতাংশ লভ্যাংশের সুপারিশ করেছে ব্যাংকটির পর্ষদ। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ।

সাউথইস্ট ব্যাংক: সমাপ্ত ২০২২ হিসাব বছরের জন্য মোট ১০ শতাংশ লভ্যাংশের সুপারিশ করেছে ব্যাংকটি। এর মধ্যে ৬ শতাংশ নগদ ও ৪ শতাংশ স্টক লভ্যাংশ।

ওয়ান ব্যাংক: সমাপ্ত ২০২২ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে ওয়ান ব্যাংকের পর্ষদ।

এনআরবিসি ব্যাংক: সমাপ্ত ২০২২ হিসাব বছরের জন্য মোট ১২ শতাংশ লভ্যাংশের সুপারিশ করেছিল ব্যাংকটির পর্ষদ। এর মধ্যে সাড়ে ৭ শতাংশ নগদ ও সাড়ে ৪ শতাংশ স্টক লভ্যাংশ। ঘোষিত লভ্যাংশে শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে আগামী ১৯ জুন দুপুর ১২টায় ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে ব্যাংকটি।

গ্লোবাল ইসলামী ব্যাংক: সমাপ্ত ২০২২ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য মোট ১০ শতাংশ লভ্যাংশের সুপারিশ করেছে ব্যাংকটির পর্ষদ। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ। ঘোষিত লভ্যাংশে শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে আগামী ২৫ জুলাই বেলা ১১টায় ভার্চুয়াল মাধ্যমে এজিএম আহ্বান করেছে ব্যাংকটি।

এবি ব্যাংক: সমাপ্ত ২০২২ হিসাব বছরের জন্য ২ শতাংশ স্টক লভ্যাংশের সুপারিশ করেছে ব্যাংকটির পর্ষদ। ঘোষিত লভ্যাংশে শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে আগামী ৮ জুলাই বেলা ১১টায় ভার্চুয়াল মাধ্যমে এজিএম আহ্বান করেছে ব্যাংকটি।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: