facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

ফেনীর সেরা প্রিন্সিপাল মাঈনুদ্দীন খোন্দকার


৩১ মে ২০২৩ বুধবার, ১০:৪৩  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


ফেনীর সেরা প্রিন্সিপাল মাঈনুদ্দীন খোন্দকার

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষে ঘোষিত এবারের ফেনী জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান হয়েছেন ফেনী সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নের ওয়ালিয়া ফাজিল ডিগ্রি মাদরাসার প্রিন্সিপাল মাঈনুদ্দীন খোন্দকার।

তিনি শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ক্যাটাগরিতে সর্বোচ্চ ৮৫ নাম্বার পেয়ে সেরা নির্বাচিত হন। এর আগে উপজেলা পর্যায়েও তিনি সদর উপজেলায় শ্রেষ্ঠ প্রিন্সিপাল নির্বাচিত হয়েছেন।

মাদরাসার অভিভাবক ও স্থানীয়রা জানান, এক সময়ে প্রিন্সিপাল মাঈনুদ্দীন খোন্দকার ফাজিলপুর ওয়ালিয়া মাদরাসার ছাত্র ছিলেন। তুখোড় মেধাবী এ ব্যক্তি মাদরাসা বোর্ডের অধীনে পড়াশোনা শেষ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকেও ডিগ্রি অর্জন করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়াশোনাকালে প্রধানমন্ত্রী কর্তৃক স্বর্ণপদক লাভ করেন। বর্তমানে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এমপিল’এ অধ্যয়নরত রয়েছেন।

তিনি ২০১৯ সালের মার্চ মাসে ওয়ালিয়া মাদরাসার প্রিন্সিপাল পদে যোগদানের পর থেকেই একেএকে প্রতিষ্ঠানটির ভাবমূর্তি উজ্জল হতে থাকে। তার যোগ্য নেতৃত্বে বিভিন্ন পরীক্ষা ও প্রতিযোগিতায় ওয়ালিয়া মাদরাসার শিক্ষার্থীদের সুনাম ছড়িয়ে পড়ে।

সর্বশেষ দাখিল পরীক্ষায় এ প্রতিষ্ঠান থেকে ৫ জন জিপিএ-৫সহ ৯৪ ভাগ শিক্ষার্থী পাশ করে। আলিমেও ৪ জন শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করে। এছাড়াও বিভিন্ন শ্রেণিতে বেড়েছে শিক্ষা বৃত্তি ও উপবৃত্তির হার। বেড়েছে বিভিন্ন প্রযোগিতায় শিক্ষার্থীদের অংশগ্রহণ ও সাফল্য।

জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হওয়ার বিষয়ে প্রিন্সিপাল মাঈনুদ্দীন খোন্দকার বলেন, ১৩টি ক্যাটাগরিতে জেলা ও উপজেলায় সর্বোচ্চ নাম্বার পাওয়ায় আমাকে জুরি বোর্ড থেকে সেরা ঘোষণা করেছেন। এক্ষেত্রে একাডেমিক সেক্টরে নবম ও দশম শ্রেণিতে আমার লেখা সৃজনশীল ৩টি প্রকাশনা আমাকে সেরা হওয়ার জন্য এগিয়ে দিয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: