facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

পর্যটকদের জন্য সুন্দরবনে তথ্যকেন্দ্র চালু


০৭ মে ২০২৩ রবিবার, ১২:৫৪  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


পর্যটকদের জন্য সুন্দরবনে তথ্যকেন্দ্র চালু

সুন্দরবন সম্পর্কে আরো ধারণা পেতে আগত পর্যটকদের জন্য তথ্যকেন্দ্র চালু করা হয়েছে। শনিবার (৬ মে) তথ্যকেন্দ্রটি উদ্বোধন করা হয়। পূর্ব সুন্দরবনের করমজল পর্যটন কেন্দ্রে ‘ইন্টারপ্রেটেশন ও ইনফরমেশন সেন্টার’ নামে এই তথ্য কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার। এ সময় করমজলের নলবুনিয়া খালের ওপর একটি ঝুলন্ত ব্রিজও উদ্বোধন করেন তিনি।

পরে উপমন্ত্রী করমজলের কুমির প্রজনন কেন্দ্রে কুমির প্রজনন বাড়াতে ছয়টি কুমির অবমুক্ত করেন। এ সময় খুলনা বনাঞ্চলের বন সংরক্ষক মিহির কুমার দো, সুন্দরবন পূর্ব বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মুহাম্মদ বেলায়েত হোসেন, চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক রানা দেব ও করমজল বন্যপ্রাণী প্রজনন ও পর্যটন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাওলাদার আজাদ কবির উপস্থিত ছিলেন।

হাওলাদার আজাদ কবির বলেন, ‘তথ্যকেন্দ্রটির খুব প্রয়োজন ছিল। প্রতিদিন এই বনে দেশি-বিদেশি ভ্রমণপিপাসু পর্যটকরা আসেন। কিন্তু বন সম্পর্কে তারা সঠিক ধারণা পান না। এই তথ্যকেন্দ্র চালুর মাধ্যমে পর্যটকরা সুন্দরবনকে উপভোগ, সুন্দরবন সম্পর্কে শিক্ষা এবং গবেষণা করতে পারবে।’

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: