facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৮ মার্চ বৃহস্পতিবার, ২০২৪

Walton

নার্সিং ও মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ


২৮ মে ২০২৩ রবিবার, ১০:৪৮  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


নার্সিং ও মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের অধীনে ৪ বছর মেয়াদি ব্যাচেলর অব সায়েন্স ইন নার্সিং, ৩ বছর মেয়াদি ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি এবং ৩ বছর মেয়াদি ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।

শনিবার (২৭ মে) রাতে বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের রেজিস্ট্রার এবং কেন্দ্রীয় ভর্তি কমিটির সদস্য-সচিব রাশিদা আক্তার সই করা এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারি এবং বেসরকারি নার্সিং ও মিডওয়াইফারি শিক্ষাপ্রতিষ্ঠানে বিএসসি ইন নার্সিং, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সে ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে সরকারি নার্সিং ও মিডওয়াইফারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহে ভর্তির জন্য নির্বাচিত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হলো। অবশিষ্ট উত্তীর্ণ প্রার্থীদের মেধাক্রম ও কোটার ভিত্তিতে অপেক্ষমাণ তালিকা হিসেবে বিবেচনা করা হবে। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে ফলাফল প্রকাশ করা হলো।

পরীক্ষায় উত্তীর্ণদের ভর্তির তারিখ ও বিস্তারিত নির্দেশনা পরবর্তীতে বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের (www.bnmc.gov.bd) ওয়েবসাইটে প্রকাশ করা হবে। প্রসঙ্গত, গত শুক্রবার (২৬ মে) সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত দেশের ২০টি কেন্দ্র ও ৬২টি ভেন্যুতে একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় ৩টি কোর্সে মোট ১ লাখ ১৭ হাজার ১৮৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। পরীক্ষায় সর্বোচ্চ পরীক্ষার্থী ঢাকা কেন্দ্রে মোট ১৮ হাজার ৫৭৭ জন এবং সর্বনিম্ন নোয়াখালী কেন্দ্রে ৮৬৭ জন পরীক্ষা দেয়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: