facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

দৃশ্যম এবার তৈরি হবে কোরিয়ান ভাষায়!


২২ মে ২০২৩ সোমবার, ০১:১১  পিএম

বিনোদন ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


দৃশ্যম এবার তৈরি হবে কোরিয়ান ভাষায়!

এই প্রথম ভারতীয় কোনো ছবি কোরিয়ান ভাষায় তৈরি হতে চলেছে। অজয় দেবগান অভিনীত সুপারহিট সিনেমা ‘দৃশ্যম’ এবার কোরিয়ান ভাষায় তৈরি হতে চলেছে। তামিল, তেলুগু, মালায়লম ও হিন্দিসহ একাধিক ভাষায় তৈরি হয়েছে এই সিনেমাটি। কোরিয়ান ভাষায় তৈরি হওয়ার পর বিশ্বব্যাপী মুক্তি দেওয়া হবে এই ছবিটিকে ।

রোববার (২১ মে) আন্তর্জাতিক কান চলচ্চিত্র উৎসবে ভারতীয় প্রযোজনা সংস্থা প্যানোরামা স্টুডিওস ও দক্ষিণ কোরিয়ার প্রযোজনা সংস্থা অ্যান্থোলজি স্টুডিওস একে অপরের সাথে অংশীদারিত্বের (পার্টনারশিপ) কথা ঘোষণা করে। এছাড়া ভারত ও কোরিয়ার এই দুই প্রযোজনা সংস্থা এবার একত্রে বেশ কিছু সিনেমা তৈরি করতে চলেছে। যার পথ চলা শুরু হলো এই ‘দৃশ্যম’ ছবির হাত ধরে।

প্যানোরামা স্টুডিওসের প্রযোজক কুমার মঙ্গত বলেন, ‘আমি উচ্ছ্বসিত যে দৃশ্যম ফ্র্যাঞ্চাইজিটি কোরিয়ান ভাষায় তৈরি হচ্ছে। এটি ভারতীয় সিনেমার ইতিহাসে প্রথম। এটি শুধু ভারতকে বিশ্বের দরবারে তুলে ধরবে না, এটি ভারতীয় সিনেমাকে বিশ্বের মানচিত্রে তুলে ধরবে। কোরিয়ান ফিল্ম নির্মাতারা আমাদের এই সিনেমার মধ্যে জাদু খুঁজে পেয়েছেন। ভারতীয় চলচ্চিত্রের জন্য এর চেয়ে বড় অর্জন আর কী হতে পারে!’

কোরিয়ান ভাষায় তৈরি হতে যাওয়া দৃশ্যম ছবিটির পরিচালনা করবেন, দক্ষিণ কোরিয়ার পরিচালক কিম জি ওন। এছাড়াও শোনা যাচ্ছে এই ছবিতে অভিনয় করতে পারেন অস্কারজয়ী প্যারাসাইট ছবির অভিনেতা সং-কাং-হো।

প্রসঙ্গত, দৃশ্যম একটি মালায়ালম ক্রাইম থ্রিলার ছবি। যেখানে মূল চরিত্রে অভিনয় করেছেন মোহনলাল। ছবিতে মোহনলালকে পুলিশের আইজির ছেলেকে খুনের দায়ে একজন সন্দেহভাজন হিসাবে দেখানো হয়। যিনি কিনা পুলিশের হাত থেকে নিজেকে এবং তার পরিবারকে বাঁচাতে যেকোনো কিছু করতে তৈরি থাকেন। ২০১৩ সালে প্রথমবার মালায়ালম ভাষায় মুক্তি পায় ‘দৃশ্যম’। পরে ২০১৪ সালে কন্নড় ও তেলুগু ভাষাতে এবং পরবর্তীতে ২০১৫তে তামিলে মুক্তি পায় এই ছবি। ২০২২-এর দৃশ্যম-২ হিন্দি রিমেকে প্রধান ভূমিকায় অভিনয় করেছিলেন অজয় দেবগান ও তাবু ।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: