facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে কত টাকা পাবে বাংলাদেশ


২৬ মে ২০২৩ শুক্রবার, ০৭:১৬  পিএম

স্পোর্টস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে কত টাকা পাবে বাংলাদেশ

আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় চক্র শেষের পথে। আগামী ৭ জুন ওভালে ফাইনালে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া। প্রথম আসরের মতো এবারও ৯ দলের মধ্যে নবম হয়েছে বাংলাদেশ। শুক্রবার (২৬ মে) টেস্ট চ্যাম্পিয়নশিপে দলগুলোর জন্য প্রাইজমানি ঘোষণা করেছে আইসিসি।

ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২১–২৩ টেস্ট চ্যাম্পিয়নশিপে অংশ নেয়া ৯টি দল মোট ৩৮ লাখ মার্কিন ডলার পাবে, যা বাংলাদেশি মুদ্রায় ৪০ কোটি ৭৩ লাখ টাকার বেশি। ২০১৯–২১ চক্রে হওয়া টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরেও প্রাইজমানি একই ছিল।

মোট প্রাইজমানির মধ্যে দুই ফাইনালিস্ট পাবে ২৪ লাখ মার্কিন ডলার। চ্যাম্পিয়ন দল পাবে ১৬ লাখ মার্কিন ডলার, রানার্সআপ ৮ লাখ। বাকি ১৪ লাখ ডলারের সাড়ে চার লাখ পাবে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড পাবে সাড়ে তিন লাখ। চ্যাম্পিয়নশিপে ১৫ টেস্ট খেলে ৮ জয় ও ১ ড্রয়ে ৫৫.৫৬ শতাংশ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছে দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ড ২২ ম্যাচে ১০ জয় ৪ ড্রয়ে ৪৪.৯৭ শতাংশ পয়েন্ট নিয়ে হয়েছে চতুর্থ।

১২ ম্যাচে ৫ জয়ে ৪৪.৪৪ শতাংশ পয়েন্ট নিয়ে পঞ্চম হয়েছে শ্রীলঙ্কা। এশিয়ার দ্বীপদেশটি পাচ্ছে ২ লাখ মার্কিন ডলার।
প্রথম আসরের চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড এবার ৬ নম্বরে থেকে চ্যাম্পিয়নশিপ শেষ করেছে। এ ছাড়া পাকিস্তান সপ্তম, ওয়েস্ট ইন্ডিজ অষ্টম এবং বাংলাদেশ নবম হয়েছে। এর মধ্যে নিউজিল্যান্ড, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ চারটি করে ম্যাচ জিতেছে। বাংলাদেশ ১২ টেস্ট খেলে জিতেছে মাত্র ১টিতে (২০২১ সালের জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে)।

জয়ের সংখ্যা বা পয়েন্টে তলানিতে থাকলেও নিউজিল্যান্ড, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের সমান অর্থই পাচ্ছে বাংলাদেশ। এই চারটি দলের প্রতিটি পাবে ১ লাখ মার্কিন ডলার করে, যা বাংলাদেশি মুদ্রায় ১ কোটি ৮ লাখ টাকার বেশি।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: