facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৮ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

টুইটারে ‘পিকচার ইন পিকচার’ সুবিধা


০৪ জুন ২০২৩ রবিবার, ১১:১১  এএম

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


টুইটারে ‘পিকচার ইন পিকচার’ সুবিধা

নিউজফিড অ্যাপে ‘পিকচার ইন পিকচার’ সুবিধা চালু করছে মাইক্রো ব্লগিং সাইট টুইটার। ফলে অ্যাপটিতে কোনো ভিডিও চালু করে নিউজফিড স্ক্রল করলে তা বন্ধ হয়ে যাবে না এবং ভিডিওটি স্ক্রিনের এক কোণে দেখা যাবে। টুইটারের মালিক ইলন মাস্ক জানান, আগামী কয়েক সপ্তাহের মধ্যেই টুইটারে ‘পিকচার ইন পিকচার’ সুবিধা চালু করা হবে।

এ সুবিধা চালু হলে টুইটারের নিউজফিড সহজেই স্ক্রল করার সময়ই স্ক্রিনের এক কোণে ভিডিও দেখা যাবে। এদিকে ব্লু টিক সাবস্ক্রাইবাররা এখন থেকে টুইটারে দুই ঘণ্টা দৈর্ঘ্যরে ভিডিও আপলোডের সুবিধা পাচ্ছেন।

গত ১৮ মে নিজের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা টুইটে এ ঘোষণা দেন প্ল্যাটফর্মটির মালিক ও সাবেক সিইও ইলন মাস্ক। তবে ভিডিওর সাইজ সর্বোচ্চ ৮ জিবি হতে পারবে।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট এনগ্যাজেটের প্রতিবেদন অনুযায়ী টুইটে ইলন মাস্ক লেখেন, ‘টুইটার ব্লু ভেরিফায়েড সাবস্ক্রাইবাররা এখন থেকে দুই ঘণ্টা দৈর্ঘ্যরে ভিডিও আপলোড করতে পারবেন (৮ জিবি)!’ আগে সর্বোচ্চ ৬০ মিনিট দৈর্ঘ্যরে ভিডিও আপলোড করা গেলেও এখন এই সীমা বেড়েছে।

তবে শুধু ব্লু টিক সাবস্ক্রাইবাররাই পাচ্ছেন এই সুবিধা। আগে দীর্ঘ ভিডিও শুধু ওয়েব সংস্করণ থেকেই আপলোড করা যেত। এখন থেকে আইওএস অ্যাপ থেকেও তা সম্ভব হবে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: