facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৪ এপ্রিল বুধবার, ২০২৪

Walton

চার্টার্ড লাইফ ইনস্যুরেন্সের আইপিও অনুমোদন


০৬ জুলাই ২০২২ বুধবার, ১১:৩৯  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


চার্টার্ড লাইফ ইনস্যুরেন্সের আইপিও অনুমোদন

শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলন করতে প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) অনুমোদন পেল চার্টার্ড লাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮৩০তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেওয়া হয়েছে।

বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, চার্টার্ড ইনস্যুরেন্স ১০ টাকা অভিহিত মূল্যে ১ কোটি ৫০ লাখ শেয়ার ছেড়ে বাজার থেকে ১৫ কোটি টাকা উত্তোলন করবে। উত্তোলিত অর্থ সরকারি ট্রেজারি বন্ড ও শেয়ারবাজারে বিনিয়োগ এবং ইস্যু ব্যবস্থাপনা খাতে ব্যয় করবে কোম্পানিটি।

কোম্পানিটিকে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) রুলস ২০১৫ এর রুলস ৩(২) (পি) থেকে অব্যহতিপূর্বক অনুমোদন করা হয়েছে।  

কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস লিমিটেড, ট্রাস্ট ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড ও এবি ইনভেস্টমেন্ট লিমিটেড। শেয়ারবাজারে তালিকাভুক্তির আগে কোম্পানিটি কোনও প্রকার লভ্যাংশ ঘোষণা, অনুমোদন বা বিতরণ করতে পারবে না।

৩১ ডিসেম্বর ২০২১ সালের একচ্যুয়ারাল ভ্যালুয়েশন রিপোর্ট অনুযায়ী কোম্পানিটির লাইফ ফান্ড ৩৫ কোটি ২১ লাখ ৬৮ হাজার ৭২০ টাকা। মোট উদ্বৃত্ত ৪ কোটি ৬৯ লাখ ৪৫ হাজার টাকা এবং শেয়ারহোল্ডারদের লভ্যাংশ প্রদানের জন্য  উদ্বৃত্ত রয়েছে ৪৫ লাখ টাকা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: