facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৬ এপ্রিল মঙ্গলবার, ২০২৪

Walton

চবির ‘সি’ ইউনিটের ফল প্রকাশ


২৫ মে ২০২৩ বৃহস্পতিবার, ১০:২০  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


চবির ‘সি’ ইউনিটের ফল প্রকাশ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। বৃহস্পতিবার (২৫ মে) বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট ও অফিসিয়াল ফেসবুক পেজে এ ফলাফল দেখা যাচ্ছে।

এর আগে গত ২০ মে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন ৯০ দশমিক ৬৭ শতাংশ ভর্তিচ্ছু।

‘সি’ ইউনিটে ১৭ হাজার ৩৮২ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিলেন ১৫ হাজার ৭৬১ জন শিক্ষার্থী। যা মোট শিক্ষার্থীর ৯০ দশমিক ৬৭ শতাংশ। অনুপস্থিত ছিলেন ১ হাজার ৬২১ জন। অনুপস্থিতির হার ৯ দশমিক ৩৩ শতাংশ।

এই ইউনিটে ৪৪১টি আসনের বিপরীতে এবার চূড়ান্তভাবে আবেদন করেছেন ১৯ হাজার ৯৯৯ জন ভর্তিচ্ছু। এর আগে, গত ১৬ ও ১৭ মে ‘এ’ ইউনিটের, ১৮ ও ১৯ মে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তাছাড়া, আগামী ২২ ও ২৩ মে ‘ডি’ ইউনিটের, ২৪ মে ‘বি-১’ উপ-ইউনিটের এবং ২৫ মে ‘ডি-১’ উপ ইউনিটের ভর্তি পরীক্ষা হবে।

এবার চবির চার ইউনিট ও দুই উপ-ইউনিটে ভর্তির জন্য ৪ হাজার ৯২৬টি আসনের বিপরীতে চূড়ান্তভাবে আবেদন করেছেন ২ লাখ ৫৬ জন ভর্তিচ্ছু। সে হিসাবে প্রতি আসনের বিপরীতে লড়বেন প্রায় ৪১ ভর্তিচ্ছু।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: