facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

এন্টি-মানিলন্ডারিং অ্যান্ড কমবেটিং ফাইন্যান্সিং নিয়ে প্রশিক্ষণ


০৫ জুন ২০২৩ সোমবার, ০৭:৪৯  পিএম

শেয়ার বিজনেস24.কম


এন্টি-মানিলন্ডারিং অ্যান্ড কমবেটিং ফাইন্যান্সিং নিয়ে প্রশিক্ষণ

চলতি মাসের ৪-৫ জুন ডিএসই ট্রেনিং একাডেমি আয়োজিত দুই দিনব্যাপি “এন্টি-মানিলন্ডারিং অ্যান্ড কমবেটিং ফাইন্যান্সিং অব টেরোরিজম” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

ডিএসইর উপ মহাব্যবস্থাপক (জনসংযোগ বিভাগ) মোঃ শফিকুর রহমানের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আজ ৫ জুন কর্মশালার সমাপণী দিনে সনদ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএসইসি’র কমিশনার ড. রুমানা ইসলাম।

এ সময় তিনি বলেন, এই ট্রেনিং প্রোগ্রামে সব জায়গায় একটি জিনিস খুব বেশি হাইলাইট করা হচ্ছে আর তা হলো আপনার গ্রাহককে জানানো (Know your customer)। ক্যামেলকো (CAMLCO) কর্মকর্তা হিসেবে এটি জানা অত্যন্ত গরুত্বপূর্ণ। যদি কোন ফেইক ডকুমেন্ট তৈরি করে কোন সন্দেহজনক লেনদেন হয় তা যদি প্রাথমিকভাবে চিহ্নিত করা যায় তবে বড় কোন ক্ষতির হাত থেকে রক্ষা পাওয়া যায়। এ বিষয়গুলোতে আপনারা সবাই লক্ষ্য রাখবেন। আমি আশা করি এই ট্রেনিং প্রোগ্রাম আপনার যে জ্ঞান অর্জন করেছেন তা কর্মক্ষেত্রে প্রয়োগ করে পুঁজিবাজারের উন্নয়নে অবদান রাখবেন।

পরবর্তীতে তিনি প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক (ইনচার্চ) এ.জি.এম. সাত্বিক আহমেদ শাহ, উপ-মহাব্যবস্থাপক ও ডিএসই ট্রেনিং একাডেমির প্রধান সৈয়দ আল আমিন রহমান ও রিসোর্স পার্সন মোঃ আনোয়ারুল হক, যুগ্ম পরিচালক, বাংলাদেশ ফিনান্সিয়্যাল ইন্টিলিজেন্স ইউনিট (বিএফআইইউ) বাংলাদেশ ব্যাংক। উক্ত প্রশিক্ষণ কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে আরও ছিলেন, গাজী মনির উদ্দিন, যুগ্ম পরিচালক, বাংলাদেশ ফিনান্সিয়্যাল ইন্টিলিজেন্স ইউনিট (বিএফআইইউ) বাংলাদেশ ব্যাংক। রিসোর্স পার্সনরা এন্টি-মানিলন্ডারিং অ্যান্ড কমবেটিং ফাইন্যান্সিং অব টেরোরিজম-এর প্রয়োজনীয় বিষয়সমূহ বিস্তারিত আলোকপাত করেন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: