facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ এপ্রিল সোমবার, ২০২৪

Walton

এনসিসি ব্যাংকের পর্ষদে তিন কমিটির চেয়ারম্যান পুনর্নির্বাচিত


৩০ অক্টোবর ২০২৩ সোমবার, ০৫:৪৪  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


এনসিসি ব্যাংকের পর্ষদে তিন কমিটির চেয়ারম্যান পুনর্নির্বাচিত

বেসরকারি এনসিসি ব্যাংকের পরিচালনা পর্ষদের তিনটি কমিটির চেয়ারম্যান পুনর্নির্বাচিত হয়েছে। এর মধ্যে পর্ষদের নির্বাহী কমিটির চেয়ারম্যান এস এম আবু মহসী, মো নূরুন নেওয়াজ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান এবং মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ অডিট কমিটির চেয়ারম্যান পদে পুনর্নির্বাচিত হয়েছেন।

সোমবার (৩০ অক্টোবর) ব্যাংকের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, ব্যাংকের পর্ষদের ৫০৬তম সভায় (২৫ অক্টোবর) তারা পুনর্নির্বাচিত হয়েছেন। নির্বাহী কমিটির চেয়ারম্যান এস এম আবু মহসীন চট্টগ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন। দেশের শীর্ষস্থানীয় শিল্পপতি মহসীন কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স লিঃ এর উদ্যোক্তা পরিচালক ও সাবেক চেয়াম্যান এবং সেন্ট্রাল হসপিটালের পরিচালক।

তিনি এ্যালায়েন্স ডিপ সী ফিসিং লিঃ, জে এম শিপিং লাইন্স ও ফুড এন্ড একোমোডেশন কোং লিঃ এর চেয়ারম্যান এবং ব্রাদার্স অক্সিজেন লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক। তিনি বাংলাদেশের ঐতিহ্যবাহী শিল্পগ্রুপ মোজাহের ঔষধালয় এর প্রতিষ্ঠাতা মরহুম এস, এম, মোজাহেরুল হক এর পুত্র এবং মোজাহের গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ লিঃ এর পরিচালক। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গেও জড়িত।

ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মো. নূরুন নেওয়াজ দেশের বিশিষ্ট শিল্পপতি ও শিল্প উদ্যোক্তা। তিনি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ (এফবিসিসিআই) এর পরিচালক এবং চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ এর প্রাক্তণ সিনিয়র ভাইস প্রেসিডেন্ট। এছাড়া, পূর্বে তিনি বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ এর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

নেওয়াজ ইলেক্ট্রোমার্ট লিঃ ও ট্রেড ইন্টারন্যাশনাল ইন্ডাষ্ট্রিজ লিঃ এর চেয়ারম্যান ও সেন্ট্রাল ইন্সুরেন্স কোম্পানি লিঃ এর সাবেক চেয়ারম্যান। তিনি ২০২১ সালের জন্য বাণিজ্যিকভাবে স্বীকৃতি প্রাপ্ত একজন সিআইপি। তিনি ফেনী ইউনিভার্সিটির ট্রাষ্টি বোর্ডের সদস্য এবং ফেনীতে অনেক শিক্ষা প্রতিষ্ঠান ও মাদরাসা গড়ে তুলেছেন।

স্বতন্ত্র পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যান মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ দেশের এক সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ সম্পন্ন করেন। তিনি রাষ্ট্রীয় মালিকানাধীন রূপালী ব্যাংক, সোনালী ব্যাংক এবং কর্মসংস্থান ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক। মাসুদ ১৯৮৩ থেকে ২০১১ সাল পর্যন্ত অগ্রণী ব্যাংকের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: