facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

এক ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন : ডিএসইতে দুই স্বতন্ত্র পরিচালক


২৩ মে ২০২৩ মঙ্গলবার, ০৯:২৪  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


এক ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন : ডিএসইতে দুই স্বতন্ত্র পরিচালক

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের(ডিএসই) স্বতন্ত্র পরিচালক হিসেবে মো. শহিদুল ইসলাম এবং কাওসার আহমেদকে নিয়োগের অনুমতি দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

আজ মঙ্গলবার (২৩মে) বিএসইসির ৮৬৯তম সভায় ডিএসইর প্রস্তাবের প্রেক্ষিতে এই অনুমোদন দেওয়া হয় বলে জানান বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি জানান, সভায় ডিএসইর প্রস্তাবনা অনুযায়ী সংশ্লিষ্ট বিধি-বিধান ও ডিএসই রেগুলেশন ২০১৩ পরিপালন সাপেক্ষে ডিএসইর স্বতন্ত্র পরিচালক হিসেবে মো. শাহিদুল ইসলাম ও কাওসার আহমেদের নাম অনুমোদন করা হয়েছে। এখন ডিএসইর পর্ষদ তাদের নিয়োগ দেবে।

চলতি বছরের ২০ ফেব্রুয়ারি বিএসইসি ডিএসইর পর্ষদে পরিচালক হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইঞ্জিনিয়ারিং এবং প্রযুক্তি অনুষদের ডিন ড. হাফিজ হাসান বাবু, ব্যাংকিং এবং বিমা বিভাগের অধ্যাপক প্রফেসর ড. আবদুল্লাহ আল মাহমুদ, সাবেক সচিব ও বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের (বিটিটিসি) চেয়ারম্যান আফজাল হোসেন ও ওরাকল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর (নেপাল ও ভুটান) রুবাবা দৌলাকে অনুমোদন দেওয়া হয়।

ডিএসইর চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন ড. হাফিজ হাসান বাবু। এই নিয়োগের ফলে ডিএসই পর্ষদ পরিপূর্ণ হল।

গ্রীন ডেল্টা ড্রাগন এনহ্যান্সড ব্লু চিপ গ্রোথ ফান্ড

এদিকে একই সভায় গ্রীন ডেল্টা ড্রাগন এনহ্যান্সড ব্লু চিপ গ্রোথ ফান্ডের খসড়া প্রসপেক্টাস অনুমোদন দিয়েছে বিএসইসি।

গ্রীন ডেল্টা ড্রাগন এনহ্যান্সড ব্লু চিপ গ্রোথ ফান্ডের লক্ষ্যমাত্রা ৫০ কোটি টাকা। এর মধ্যে উদ্যোক্তা গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ও ড্রাগন ক্যাপিটাল মার্কেট লিমিটেড যৌথভাবে ৫ কোটি টাকা দিয়েছে। বাকি ৪৫ কোটি টাকা সকল বিনিয়োগকারীদের জন্য উন্মুক্ত থাকবে।

ফান্ডটির অভিহিত মূল্য ১০ টাকা। এর সম্পদ ব্যবস্থাপক হিসেবে রয়েছে গ্রীন ডেল্টা ড্রাগন অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড। ফান্ডটি ট্রাস্টি ও কাস্টডিয়ান হিসেবে কাজ করছে যথাক্রমে বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং ব্র্যাক ব্যাংক লিমিটেড।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: