facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

আনরিয়েলাইজড গেইন বেশি দেখিয়েছে ফিনিক্স ইন্স্যুরেন্স


২৯ মে ২০২৩ সোমবার, ০১:১১  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


আনরিয়েলাইজড গেইন বেশি দেখিয়েছে ফিনিক্স ইন্স্যুরেন্স

শেয়ারবাজারে তালিকাভুক্ত ফিনিক্স ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত হিসাব বছরে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রন কর্তৃপক্ষের (আইডিআরএ) ঠিক করে দেওয়া সীমার চেয়ে অতিরিক্ত ব্যবস্থাপনা ব্যয় করেছে।

কোম্পানিটির নিরীক্ষক ইসলাম আফতাব কামরুল অ্যান্ড কোং চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস এই মতামত দিয়েছে।

ওই নিরীক্ষক জানায়, ফিনিক্স ইন্স্যুরেন্স সমাপ্ত ২০২২ হিসাব বছরের আর্থিক প্রতিবেদনে ২১ কোটি ৯৭ লাখ ৬৬ হাজার ৩২৮ টাকা ব্যবস্থাপনা ব্যয় দেখিয়েছে। যা আইডিআরএর ঠিক করে দেওয়া সীমার চেয়ে ৯৫ লাখ ৬১ হাজার ১২৩ টাকা বেশি। এছাড়া কোম্পানিটির আর্থিক প্রতিবেদনে ২৯ কোটি ৬২ লাখ ৪৪ হাজার ১৭ টাকা আনরিয়েলাইজড গেইন দেখালেও পোর্টফোলিও প্রতিবেদনে এর পরিমান ২০ কোটি ২ লাখ ৩৫ হাজার ৬১৭ টাকা।

ডিএসইর মাধ্যমে জানা যায় এসব তথ্য।

নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, সমাপ্ত ২০২২ হিসাব বছরে ফিনিক্স ইন্স্যুরেন্সের কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৮ কোটি ১৫ লাখ টাকা, আগের হিসাব বছরে যা ছিল ৮ কোটি ৮৮ লাখ টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফ কমেছে ৭৩ লাখ টাকা বা ৮ দশমিক ২২ শতাংশ। আলোচ্য হিসা বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ২ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২ টাকা ২০ পয়সা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ৩৭ টাকা ১০ পয়সায়, আগের হিসাব বছর শেষে যা ছিল ৩৯ টাকা ৯০ পয়সা।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: