facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

আইপিওতে অর্থ তোলার অনুমতি পেল এশিয়াটিক ল্যাবরেটরিজ


৩১ আগস্ট ২০২২ বুধবার, ০৬:১৭  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


আইপিওতে অর্থ তোলার অনুমতি পেল এশিয়াটিক ল্যাবরেটরিজ

প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়ার বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলন করার অনুমতি পেয়েছে ওষুধ উৎপাদনকারী কোম্পানি এশিয়াটিক ল্যাবরেটরিজ। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটিকে এই অনুমতি দিয়েছে।

বুধবার (৩১ আগস্ট) অনুষ্ঠিত বিএসইসির ৮৩৭তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিএসইসির নির্বাহী পরিচালক ও দায়িত্বপ্রাপ্ত মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, কোম্পানিটি আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ৯৫ কোটি টাকা সংগ্রহ করবে। সংগ্রহীত অর্থ দিয়ে কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণ, উৎপাদন ভবন নির্মাণ, ব্যাংক ঋণ পরিশোধ ও ইস্যু ব্যবস্থাপনা খরচ খাতে ব্যয় করবে। কোম্পানিটি ৩০ জুন, ২০২১ সময়কালের আর্থিক বিবরণী অনুযায়ী পুনর্মূল্যায়নসহ শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এসএভি) ৫৬.৬১ টাকা, পুনর্মূল্যায়ন ছাড়া শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এসএভি) ৩৫.৪৮ টাকা, শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৩.৬৫ টাকা এবং বিগত ৫ বছরের ভারিত গড় হারে শেয়ারপ্রতি আয় ৩.২১ টাকা।

এশিয়াটিক ল্যাবরেটারিজের কাট-অব প্রাইস থেকে ৩০ শতাংশ ডিসকাউন্ট অথবা ২০ টাকা, দুইটির মধ্যে যেট কম সে মূল্যে সাধারণ বিনিয়োগকারীদের নিকট শেয়ার ইস্যু করবে।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে শাহজালাল ইক্যুইটি ম্যানেজমেন্ট। উল্লেখ্য যে, পুঁজিবাজারে তালিকাভুক্তির পূর্বে কোম্পানিটি কোনও প্রকার লভ্যাংশ ঘোষণা এবং অনুমোদন বা বিতরণ করতে পারবে না।

এর আগে, গত বছরের ২৪ অক্টোবর রাজধানীর একটি হোটেলে রোড শো’র আয়োজন করেছিল কোম্পানিটি। এতে যোগ্য বিনিয়োগকারী ও সংশ্লিষ্টদের আমন্ত্রণ জানানো হয়। তাদের সামনে কোম্পানির আর্থিকচিত্র, ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন ব্যবস্থাপনা পরিচালক মনির আহমেদসহ শীর্ষ কর্মকর্তারা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: