Sahre Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

ই-টোকেন ছাড়া ভারতীয় ভিসা আবেদন শনিবারও


২১ অক্টোবর ২০১৬ শুক্রবার, ০৫:১৯  পিএম

শেয়ার বিজনেস24.কম


ই-টোকেন ছাড়া ভারতীয় ভিসা আবেদন শনিবারও

নারী, শিক্ষার্থী এবং প্রবীণ নাগরিকদের ট্যুরিস্ট ভিসার আবেদন গ্রহণের জন্য এখন থেকে শনিবারও ভারতীয় হাইকমিশনের সংশ্লিষ্ট কার্যালয় খোলা থাকবে।

শুক্রবার ঢাকায় হাইকমিশনের ভেরিফাইড পেজে এ ঘোষণা দেওয়া হয়। ঘোষণায় নারী, শিক্ষার্থী এবং প্রবীণ নাগরিকদের ভিসা আবেদনের বিষয়ে বিস্তারিত বলা হয়েছে।

‘ভিসা সংক্রান্ত গুরুত্বপূর্ণ জ্ঞাতব্য’ উল্লেখ করে বলা হয়েছে:

নিশ্চিত টিকিট আছে এমন নারীরা তাদের ট্যুরিস্ট ভিসার আবেদন ই-টোকেন ছাড়া আইভিএসি, উত্তরায় সকাল ১০টা- দুপুর ১টা পর্যন্ত শনিবারও জমা দিতে পারবেন।
নারীদের ট্যুরিস্ট ভিসার আবেদন গ্রহণ করার জন্য আইভিএসি, উত্তরা এখন থেকে শনিবার খোলা থাকবে।

২২ অক্টোবর শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত কলেজ-বিশ্ববিদ্যালয়ে স্নাতক পর্যায়ে পূর্ণকালীন অধ্যয়নরত শিক্ষার্থীরা (সর্বনিম্ন বয়স ১৮) ই-টোকেন বা অগ্রিম অ্যাপয়েন্টমেন্ট তারিখ ছাড়া তাদের ট্যুরিস্ট ভিসার আবেদনপত্র ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র বাড়ি ১২, সড়ক ১৩৭, গুলশান-১, ঢাকা-১২১২-য় জমা দিতে পারবেন।

শিক্ষার্থীদের তাদের কলেজ/বিশ্ববিদ্যালয়ের ইস্যু করা পরিচয়পত্র সঙ্গে নিয়ে আসতে হবে এবং ভিসা আবেদনপত্রের সঙ্গে তার একটি ফটোকপি জমা দিতে হবে।

৬৫ বছর বা তদুর্ধ্ব বয়সের বাংলাদেশী প্রবীণ নাগরিকরা নিজেরাই বাংলাদেশের যেকোন ইন্ডিয়ান ভিসা সার্ভিস সেন্টারে গিয়ে ই-টোকেন ছাড়া ভিসা আবেদন জমা দিতে পারবেন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: