facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

শামীম এন্টারপ্রাইজের শেয়ার অধিগ্রহণে সি পার্লের ইজিএমের তারিখ


২০ মার্চ ২০২৩ সোমবার, ১০:৩৬  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


শামীম এন্টারপ্রাইজের শেয়ার অধিগ্রহণে সি পার্লের ইজিএমের তারিখ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ভ্রমণ ও অবকাশ খাতের কোম্পানি সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড শামিম এন্টারপ্রাইজ (প্রাইভেট) লিমিটেডের ৩০ শতাংশ শেয়ার অধিগ্রহণে বিনিয়োগকারীদের অনুমোদন নিতে বিশেষ সাধারণ সভার (ইজিএম) তারিখ নির্ধারণ করেছে। পাশাপাশি এ-সংক্রান্ত রেকর্ড ডেটও নির্ধারণ করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আগামী ২৯ এপ্রিল বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মে ইজিএম করবে সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৫ এপ্রিল। সম্প্রতি শামীম এন্টারপ্রাইজ প্রাইভেট লিমিটেডের মোট শেয়ারের ৩০ শতাংশ বা ৩ কোটি ৩৯ লাখ ৮ হাজার ১৬০টি অধিগ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পার পর্ষদ। এক্ষেত্রে প্রতিটি শেয়ারের মূল্য হবে ১০ টাকা।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২২-২৩ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৫০ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৭২ পয়সা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪ টাকা ১৭ পয়সায়।

৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে সি পার্ল বিচ রিসোর্ট। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৩৪ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৬১ পয়সা। গত বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১১ টাকা ৭৭ পয়সায়, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১০ টাকা ৬৩ পয়সা।

এর আগে ৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৬১ পয়সা। আগের হিসাব বছরে শেয়ারপ্রতি লোকসান ছিল ৯ পয়সা।

ডিএসইতে গতকাল রোববার কোম্পানিটির শেয়ারের সর্বশেষ ও সমাপনী দর ছিল ৩১২ টাকা ৭০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ৪১ টাকা ৭০ পয়সা ও ৩২৮ টাকা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: