facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ০৪ মে শনিবার, ২০২৪

Walton

ঢাকা-ব্যাংকক রুটে প্রতিদিন ২ ফ্লাইট চালাবে থাই এয়ার


১১ জুলাই ২০২৩ মঙ্গলবার, ১১:০৯  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


ঢাকা-ব্যাংকক রুটে প্রতিদিন ২ ফ্লাইট চালাবে থাই এয়ার

ঢাকা-ব্যাংকক আকাশপথে (রুটে) প্রতিদিন দুটি করে ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে থাইল্যান্ডের রাষ্ট্রীয় উড়োজাহাজ সংস্থা থাই এয়ারওয়েজ। আগামী ১৬ জুলাই থেকে প্রতিদিন দিনে ও রাতে দুটি ফ্লাইট চালাবে সংস্থাটি। প্রতি সপ্তাহে ১৪টি ফ্লাইট ব্যাংককে যাতায়াত করবে।

রাজধানীর গুলশানের একটি হোটেলে গতকাল সোমবার সকালে এক অনুষ্ঠানে এসব কথা জানানো হয়। বাংলাদেশে থাই এয়ারের জেনারেল সেলস এজেন্ট হচ্ছে এয়ার গ্যালাক্সি।

অনুষ্ঠানে জানানো হয়, হ্যাপি জুলাই নামে বিশেষ ছাড় দিচ্ছে থাই এয়ারওয়েজ। এতে দুজন একসঙ্গে ভ্রমণ করলে ৩০ কেজি লাগেজ বিনামূল্যে বহনের সুবিধা পাবেন। তবে এশিয়া, নর্থ এশিয়া, ইউরোপ ও অস্ট্রেলিয়া রুটগুলোতে ভ্রমণ করলে এই সুবিধা পাওয়া যাবে। প্রতিদিন ব্যাংকক থেকে ঢাকায় ফ্লাইট পৌঁছাবে দুপুর ১২টা ১০ মিনিটে এবং ঢাকা থেকে ব্যাংককে রওনা হবে দুপুর ১টা ৩০ মিনিটে। দিনের ডাবল ফ্লাইটগুলো বোয়িং-৭৮৭ ড্রিমলাইনার বা বোয়িং-৭৭২ উড়োজাহাজ দিয়ে। এসব উড়োজাহাজে থাকবে ৩০টি বিজনেস ও ২৬২টি ইকোনোমি শ্রেণির আসন।

অনুষ্ঠানে আরও বলা হয়, আবার ব্যাংকক থেকে ফ্লাইট রাত ১টা ৩৫ মিনিটে ঢাকায় পৌঁছাবে। একই রাতে ঢাকা টু ব্যাংককের ফ্লাইটের টিকিটও মিলবে, যা ব্যাংককে পৌঁছাবে রাত ২টা ৪৫ মিনিটে। রাতের ফ্লাইটগুলো এয়ারবাস-এ৩২০-২০০ মডেলের উড়োজাহাজ দিয়ে পরিচালনা করা হবে, যাতে থাকবে ১৬৮টি ইকোনমি ক্লাসের সিট।

অনুষ্ঠানে এয়ার গ্যালাক্সির সভাপতি ও প্রধান নির্বাহী কর্মকর্তা আহমেদ ইউসুফ ওয়ালিদ জানান, ঢাকা টু ব্যাংকক রুটে আগে প্রতিদিন ফ্লাইট থাকলেও ডাবল ফ্লাইট ছিল না। এখন থেকে সেই সুবিধা পেতে যাচ্ছেন যাত্রীরা।

তিনি বলেন, ‘থাই এয়ারওয়েজে হালাল খাবারের ব্যবস্থা আছে। এ ছাড়া যেকোনো যাত্রী আগে থেকে কী কী খাবার খেতে চান, সেটিও আগে থেকে সিলেক্ট করার ব্যবস্থা আছে।’

অনুষ্ঠানে থাই এয়ারওয়েজের সেলস বিভাগের, ঢাকা, সিলেট ও চট্টগ্রাম অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: