facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৭ এপ্রিল বুধবার, ২০২৪

Walton

পুঁজিবাজারে তারল্য বাড়াতে ১০০ কোটি টাকা ঋণ দেবে সিএমএসএফ


০২ এপ্রিল ২০২৪ মঙ্গলবার, ০৮:২৫  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


পুঁজিবাজারে তারল্য বাড়াতে ১০০ কোটি টাকা ঋণ দেবে সিএমএসএফ

পুঁজিবাজারে তারল্য প্রবাহ বাড়াতে ক্যাপিটাল মার্কেট মধ্যস্থতাকারীদের তথা স্টক ব্রোকার, স্টক ডিলার, মার্চেন্ট ব্যাংক, এ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি, মার্কেট মেকারদের প্রাথমিক ভাবে ১০০ কোটি টাকা ঋণ বিতরণ করবে ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ)। মঙ্গলবার (২ এপ্রিল) এ বিষয়ে সিএমএসএফ এবং কমিউনিটি ব্যাংক পিএলসির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

সিএমএসএফের চেয়ারম্যান এবং বাংলাদেশ সরকারের সাবেক মুখ্য সচিব নজিবুর রহমানের উপস্থিতিতে সিএমএসএফের চিফ অব অপারেশনস মোঃ মনোয়ার হোসেন এবং কমিউনিটি ব্যাংকের পক্ষে সিওও শামসুল হক সুফিয়ানী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন।

এই চুক্তির মাধ্যমে সিএমএসএফ ফান্ড থেকে স্বল্প সুদে ইনিস্টিটিউশনাল মার্কেট ইন্টারমিডিয়ারিজদের ৫ কোটি এবং সাধারণ মার্কেট ইন্টারমিডিয়ারিজদেরকে ২ কোটি টাকা করে ঋণ প্রদান করবে কমিউনিটি ব্যাংক পিএলসি। আজ মঙ্গলবার উভয় প্রতিষ্ঠানের মধ্যে চুক্তি স্বাক্ষরের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ প্রক্রিয়া শুরু হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন সিএমএসএফের বোর্ড অব গভর্নরসের সদস্য এবং পলিসি ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান দেলোয়ার হোসেন, কমিউনিটি ব্যাংকের হেড অব আইসিসি মোঃ খায়রুল আলম, মতিঝিল শাখার ব্যবস্থাপক ভাইস প্রেসিডেন্ট ডঃ মোঃ আরিফুল ইসলাম এবং সিএমএসএফের হেড অব অপারেশনস মোঃ ওয়াসি আজমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: