Nahee Aluminum
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

৬০ হাজার লোক পাবে ভারতের মাল্টিপল ভিসা


১৪ জুন ২০১৬ মঙ্গলবার, ০৫:২৬  এএম

শেয়ার বিজনেস24.কম


৬০ হাজার লোক পাবে ভারতের মাল্টিপল ভিসা

চলতি বছরের ঈদ ভিসা ক্যাম্পে বাংলাদেশের ৫০ থেকে ৬০ হাজার লোককে ভারতের মাল্টিপল ভিসা দেওয়া হবে বলে জানিয়েছেন ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা । তিনি আজ সকালে বারিধারায় ভারতের নতুন চ্যান্সেরি ভবনে এই তথ্য জানান।

হাইকমিশনার জানান, এখন যে ঈদ ভিসা ক্যাম্পটি চলছে, আগামী কয়েক মাসের মধ্যে ঢাকার বাইরে এ ধরনের আরেকটি ভিসা ক্যাম্পের আয়োজন করা হবে।

উল্লেখ, গত ৪ জুন থেকে শুরু হওয়া এই ভিসা ক্যাম্প ১৬ জুন পর্যন্ত চলবে।এই ক্যাম্প থেকে ভারতের ভিসা প্রার্থীরা ই-টোকেন বা পূর্বনির্ধারিত সাক্ষাৎকারের সময়সূচি ছাড়াও প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়ে ভিসা সংগ্রহ করতে পারছেন। স্টেট ব্যাংক অব ইন্ডিয়া পরিচালিত ভিসা আবেদন কেন্দ্রে আবেদনপত্র জমা নেওয়ার জন্য বিশেষ কাউন্টারেরও ব্যবস্থা করা হয়েছে। আবেদনপত্র জমা দেওয়া নেওয়া হচ্ছে প্রতিদিন সকাল আটটা থেকে বেলা দুইটা পর্যন্ত।

ভারতের হাইকমিশনের তথ্য মতে, ২০১৫ সালে ভারতে ঘুরতে যাওয়া ভ্রমণকারীদের সূচকে বাংলাদেশ দ্বিতীয়। আর নতুন এই উদ্যোগের ফলে ভারতে বাংলাদেশি পর্যটকের সংখ্যা আরও বাড়বে। বাংলাদেশ হাইকমিশনে গত বছর চিকিৎসার জন্য এক লাখ ভিসা ইস্যু করা হয়। তা ছাড়া দুই দেশের ব্যবসা–বাণিজ্যও বৃদ্ধি পাচ্ছে। ভারতীয় কোম্পানিগুলো বাংলাদেশে বাণিজ্য করতে আসতে আশাবাদী। বাংলাদেশের কোম্পানিগুলোও ভারতে ব্যবসার জন্য যাচ্ছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: