Sahre Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

শুয়ে-বসে-দাঁড়িয়ে কাজের চেয়ার আবিষ্কার!


২৫ নভেম্বর ২০১৬ শুক্রবার, ০৪:৫৫  পিএম

শেয়ার বিজনেস24.কম


শুয়ে-বসে-দাঁড়িয়ে কাজের চেয়ার আবিষ্কার!

শুয়ে বসে ও দাঁড়িয়ে কাজ করার নতুন একটি চেয়ার তৈরি করে গ্রাহকদের তাক লাগিয়ে দিয়েছে যুক্তরাষ্ট্রের একটি প্রতিষ্ঠান। এ চেয়ার কেনার জন্য গ্রাহকরা এখন হুমড়ি খেয়ে পড়েছেন। অল্টওয়ার্ক প্রতিষ্ঠানের এক উদ্যোক্তা সড়ক দুর্ঘটনায় আহত হওয়ার পর এ ধরনের চেয়ার তৈরির চিন্তা থেকেই এটি আবিস্কার করা হয়।  

অল্টওয়ার্কের এ চেয়ারে বসে এক জায়গাতেই কাজ করতে হবে এমন নয়। ইচ্ছা করলে শুয়ে বা দাঁড়িয়েও কাজ করতেও পারবেন একজন ব্যবহারকারী।

একজন ব্যবহারকারী চেয়ারটিতে কম্পিউটার ল্যাপটপ ও আইপডসহ অন্য প্রযুক্তিপণ্য বসিয়ে কাজ করতে পারবে। এতে এক ধরনের ম্যাগনেট যুক্ত করা আছে। তাই তাতে কম্পিউটার বা ল্যাপটপ বসিয়ে দিলে সংক্রিয়ভাবে বসে থাকবে। আবার চেয়ারটিকে যেখানে সেখানে সরিয়ে নিয়েও কাজ করতে পারবেন ব্যবহারকারীরা।

চেয়ারটির পায়ে ছোট ছোট চাকা আছে। ওই চাকাগুলো সংক্রিয়ভাবে চলতে পারবে। তাই কেউ চাইলে হেঁটে হেঁটেও কাজ করতে পারবে। অর্থাৎ একজন ব্যবহারকারী যে কোনো পজিশনে কাজ করতে পারবে এ চেয়ার ব্যবহার করে।

এ অভিনব চেয়ারের ধারণা দিয়েছেন প্রতিষ্ঠানটির সহ-প্রতিষ্ঠাতা জন স্পেইসার। সম্প্রতি তিনি গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছিলেন। তখন তিনি চিন্তাভাবনা শুরু করেন তিনি এমন এক চেয়ার আবিষ্কার করবেন যে চেয়ারে বসে, দাঁড়িয়ে ও হেঁটে হেঁটে কাজ করতে পারবে ব্যবহারকারী। বিষয়টি নিয়ে অনেকদিন ধরে চিন্তা করে সম্প্রতি তারা এ চেয়ারটি আবিষ্কার করেন।

ক্যাথরিন স্কোয়াব নামের একজন ব্যবহারকারী জানান, বিভিন্ন জায়গায় হেঁটে হেঁটে খেলা করতে ভালোই লাগে। কারণ এটার ম্যাগনেটিক শক্তি খুবই শক্তিশালী। তাই এটার সঙ্গে কম্পিউটার খুব শক্তভাবে লেগে থাকে। আর আরামে কাজও করা যায়।

জানা গেছে, অভিনব এ চেয়ায়টির দাম প্রায় ৫ হাজার ৯০০ ডলার। আর ব্যবহারকারীকে আলাদাভাবে কম্পিউটার মাউস কিবোর্ড এগুলো কিনতে হবে।

ভিডিও:

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: