facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২১ এপ্রিল রবিবার, ২০২৪

Walton

জন্তুর আবির্ভাব কিয়ামতের আলামত


০৭ নভেম্বর ২০১৬ সোমবার, ১২:৩৬  এএম

শেয়ার বিজনেস24.কম


জন্তুর আবির্ভাব কিয়ামতের আলামত

কিয়ামত সংঘটিত হওয়ার আগে বিশেষ কিছু আলামত প্রকাশিত হবে বলে কুরআন এবং হাদিসে বর্ণিত রয়েছে। কিয়ামতের আলামত সম্পর্কিত তথ্যগুলো ধারাবাহিকভাবে আলোনা করা হচ্ছে। যা ইতিপূর্বে তুলে ধরা হয়েছে।

কিয়ামত সন্নিকটবর্তী সময়ে বিশেষ জন্তুর আবির্ভাব ঘটবে। এ সকল জন্তু মানুষের নাকের ওপর ছেঁক দিবে। ফলে কাফেরদের নাকে দাগ পড়বে আর মুমিনের চেহারা উজ্জ্বল হবে।

জন্তুর আবির্ভাব সম্পর্কে আল্লাহ তাআলা বলেন, ‘যখন প্রতিশ্রুতি কিয়ামত সমাগত হবে, তখন আমি তাদের সামনে ভূগর্ভ থেকে একটি জন্তু বের করব। সে (জন্তু) মানুষের সাথে কথা বলবে। এ কারণে যে, মানুষ আমার নিদর্শনসমূহে বিশ্বাস করত না।’ (সুরা নমল : আয়াত ৮২)

হাদিসে এসেছে, পশ্চিম দিক থেকে সূর্য ওঠার সময়; অভিশপ্ত দাজ্জালের বহিঃপ্রকাশের সময় এবং জন্তুর আবির্ভাবের সময় কোনো মানুষ ঈমান আনলে, সে ঈমান তাঁর কোনো কাজে আসবে না।

হজরত আবু হুরায়রা রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত, তিনি বলেন, ‘রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘তিনটি জিনিস যখন বের হবে; সেদিন এমন কোনো ব্যক্তির ঈমান তার জন্যে ফলপ্রসূ হবে না যে ব্যক্তি পূর্ব থেকে ঈমান আনেনি কিংবা স্বীয় ঈমান অনুযায়ী কোনোরূপ সৎ কর্ম করেনি। আর তাহলো-
ক. পশ্চিম গগন থেকে সূর্য উদিত হওয়া
খ. দাজ্জালের বহিঃপ্রকাশ এবং
গ. জন্তুর আবির্ভাব।’ (মুসলিম)

পরিশেষে...
আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে কিয়ামত পূর্ববর্তী সময়ের সকল প্রকার অনিষ্টতা, ফিতনা ও ভয়াবহতা থেকে হিফাজত থাকতে পূর্ণাঙ্গ ঈমানদার হওয়ার তাওফিক দান করুন। আমিন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: