Nahee Aluminum
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

আইন সহজ করে বেশি অভিবাসী নেবে কানাডা


১৭ নভেম্বর ২০১৬ বৃহস্পতিবার, ০৬:৩৭  পিএম

শেয়ার বিজনেস24.কম


আইন সহজ করে বেশি অভিবাসী নেবে কানাডা

কানাডা আবারো সহজ অভিবাসনের সুযোগ দিয়ে আগামী বছর ২০১৭ সালে বিভিন্ন ক্যাটাগরিতে তিন লাখ ইমিগ্রন্ট নেওয়ার ঘোষণা দিয়েছে ইমিগ্রেশন ও সিটিজেনশিপ মন্ত্রণালয়।
 
বিশেষ করে সাস্কাচুয়ান, ভ্যাংকুভার, মেনিটোভা, নোভা স্কোসিয়া, নিউ ব্রনসউইকে সমৃদ্ধ করার লক্ষ্যে ভিন্ন ভিন্ন ক্যাটাগরিতে পেশাজীবী অভিবাসী নেয়া হবে। সেজন্য বিভিন্ন প্রভিন্সে বয়স, শিক্ষকতা যোগ্যতা, আইইএলটিএস স্কোর, সর্ব মোট পয়েন্ট, সময় সীমা ইত্যাদি কমানো হয়েছে।
 
গত ৭ নভেম্বর ওই মন্ত্রণালয় থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ২০১৬ সালে ইকোনোমিক ইমিগ্র্যান্ট ছিল ১ লাখ ৬০ হাজার ৬০০ জন। তা বাড়িয়ে আগামী বছর  ১ লাখ ৭২ হাজার ৫০০ উত্তীর্ণ করা হয়েছে।
 
অপর দিকে, ফ্যামিলি স্পন্সরে চলতি সাল থেকে চার হাজার বাড়িয়ে ৮৪ হাজার নতুন অভিবাসী নেয়ার ঘোষণা দিয়েছে। আর এবছরের ৫৫৮০০ রিফিউজির স্থলে ৪০ হাজার রিফুজি নেয়া হবে। এছাড়াই পড়াশোনার ক্ষেত্রেও শিক্ষার্থীদের জন্য আরো সহজ করা হবে।
 
যেসব পেশায় অভিবাসীদের প্রধান্য দেওয়া হবে, তা হলো- আইটি, ইঞ্জিনিয়ার, অ্যাকাউন্টিং, ম্যানেজার, সেলস মার্কেটিং, ডাক্তার, নার্স, ফার্মাসিস্ট, এগ্রিকালচার, গার্মেন্টস, গ্রাফিক্স ডিজাইনার, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, মিডিয়া ডেভেলোপার, ব্যাংকার প্রভৃতি।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: