facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ জুলাই শনিবার, ২০২৪

Walton

সিজিডিএফ হিসেবে কামরুন নাহারের দায়িত্ব গ্রহণ


০৮ ফেব্রুয়ারি ২০২৪ বৃহস্পতিবার, ০৮:৫২  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


সিজিডিএফ হিসেবে কামরুন নাহারের দায়িত্ব গ্রহণ

কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স (সিজিডিএফ) হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন কামরুন নাহার। বুধবার (৭ ফেব্রুয়ারি) তিনি দায়িত্বগ্রহণ করেন বলে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, কামরুন নাহার ১৯৬৬ সালের ৯ জানুয়ারি চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া থানার ঘাটচেক গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম আবদুল মুনাফ এবং মায়ের নাম ফিরোজা বেগম।

কামরুন নাহার চট্টগ্রামের ডা. খাস্তগীর বালিকা উচ্চ বিদ্যালয় হতে ১৯৮১ সালে মাধ্যমিক, চট্টগ্রাম কলেজ হতে ১৯৮৩ সালে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ব্যবস্থাপনা বিভাগে ভর্তি হন। ১৯৮৬ সালে তিনি স্নাতক ও ১৯৮৭ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

এরপর তিনি ১০ বিসিএসে (অডিট অ্যান্ড অ্যাকাউন্টস) উত্তীর্ণ হয়ে সহকারী হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (প্রবেশনার) হিসেবে ১৯৯১ সালে যোগ দেন। পরে তিনি পেশাগত প্রশিক্ষণ শেষে রেলওয়ে অ্যাকাউন্টসে সহকারী অর্থ উপদেষ্টা হিসাবে কাজ করেন।

ক্রমান্বয়ে তিনি পদোন্নতিপ্রাপ্ত হয়ে উপ-অর্থ উপদেষ্টা (রেলওয়ে), এরিয়া ফাইন্যান্স কন্ট্রোলার (আর্মি), ডিভিশনাল কন্ট্রোলার অব অ্যাকাউন্টস (সিজিএ), অতিরিক্ত অর্থ উপদেষ্টা (রেলওয়ে অ্যাকাউন্টস), অর্থ উপদেষ্টা ও প্রধান হিসাব অধিকর্তা/পূর্ব (রেলওয়ে অ্যাকাউন্টস) এবং সর্বশেষ অতিরিক্ত মহাপরিচালক (অর্থ), বাংলাদেশ রেলওয়ে হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: