JAC EnergyPac Power
Crystal Life Insurance
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

এপ্রিলে বিও হিসাবের সংখ্যা কমেছে


০৩ মে ২০২১ সোমবার, ০১:৩৭  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


এপ্রিলে বিও হিসাবের সংখ্যা কমেছে

দেশের শেয়ারবাজারে চলতি বছরের এপ্রিল মাসে বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবের সংখ্যা কমেছে। আলোচ্য মাসে সব প্রকার বিনিয়োগকারীদের বিও হিসাবের সংখ্যা কমেছে ৩ হাজারের ৮১৪টি।

সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, চলতি বছরের ৩১ মার্চ শেয়ারবাজারে বিও হিসাবের সংখ্যা ছিল ২৬ লাখ ৫১ হাজার ৫৯১টি। আর ২৯ এপ্রিল বিও হিসাবের সংখ্যা কমে দাঁড়িয়েছে ২৬ লাখ ৪৭ হাজার ৭৭৭টি। ফলে এক মাসের ব্যবধানে শেয়ারবাজারে বিও হিসাবের সংখ্যা কমেছে ৩ হাজার ৮১৪টি।

এপ্রিল মাসে পুরুষদের বিও হিসাবের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৬১ হাজার ৬৩৫টি। আর মার্চ মাসে পুরুষ বিও হিসাবের সংখ্যা ছিল ১৯ লাখ ৬৪ হাজার ১১১টি। সে হিসাবে এপ্রিলে পুরুষ বিও হিসাবের সংখ্যা কমেছে ২ হাজার ৪৭৬টি।

এপ্রিলে নারী বিও হিসাবের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৮৬ হাজার ১৪২টি। আর মার্চে নারী বিও হিসাবের সংখ্যা ছিল ৬ লাখ ৮৭ হাজার ৪৮০টি। সে হিসাবে এপ্রিলে নারী বিও হিসাবের সংখ্যা কমেছে ১ হাজার ৩৩৮টি।

এপ্রিল মাসে দেশে অবস্থানকারী বিও হিসাবের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ লাখ ৮৬ হাজার ৩৬টি। আর মার্চ মাসে দেশে অবস্থানকারী বিও হিসাবের সংখ্যা ছিল ২৪ লাখ ৮৯ হাজার ৬০২টি। সে হিসাবে এপ্রিলে দেশে অবস্থানকারী বিও হিসাবের সংখ্যা কমেছে ৩ হাজার ৫৬৬টি।

এপ্রিলে বিদেশে অবস্থানকারী বিও হিসাবের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৬১ হাজার ৯৮৯টি। আর মার্চে বিদেশে অবস্থানকারী বিও হিসাবের সংখ্যা ছিল ১ লাখ ৬১ হাজার ৭৪১টি। সে হিসাবে এপ্রিলে বিদেশে অবস্থানকারী বিও হিসাবের সংখ্যা কমেছে ২৪৮টি।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: