Runner Automobiles
Sea Pearl Beach Resort & SPA Ltd
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

সরকারি হলো ১২ মাধ্যমিক স্কুল


২৮ আগস্ট ২০১৮ মঙ্গলবার, ১১:৩৭  পিএম

নিজস্ব প্রতিবেদক


সরকারি হলো ১২ মাধ্যমিক স্কুল

নতুন করে আরও ১২টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় সরকারি হলো। মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয় এ সংক্রান্ত এক আদেশ জারি করে। সারাদেশে এখন সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের মোট সংখ্যা দাঁড়াল ৪৭৫টিতে।

নতুন সরকারি হওয়া ১২টি প্রতিষ্ঠান হচ্ছে- জয়পুরহাটের ক্ষেতলালে ক্ষেতলাল পাইলট মডেল উচ্চ বিদ্যালয় ও কলেজ এবং কালাইয়ে কালাই এম ইউ উচ্চ বিদ্যালয়, কিশোরগঞ্জের ভৈরবে ভৈরব কে বি পাইলট মডেল হাই স্কুল ও ইটনায় মহেশ চন্দ্র মডেল শিক্ষা নিকেতন, সিরাজগঞ্জের উল্লাপাড়ায় উল্লাপাড়া মার্চেন্টস পাইলট উচ্চ বিদ্যালয়, নড়াইলের কালিয়া কালিয়া পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়, কিশোরগঞ্জের নিকলীতে নিকলী জি সি পাইলট মডেল পাইলট স্কুল অ্যান্ড কলেজ ও হোসেনপুরে হোসেনপুর মডেল পাইলট স্কুল অ্যান্ড কলেজ, শরীয়তপুরের ডামুড্যায় ডামুড্যা মুসলিম উচ্চ বিদ্যালয়, রাজশাহীর পুঠিয়ায় পুঠিয়া পি এন উচ্চ বিদ্যালয়, জয়পুরহাটের আক্কেলপুরের আক্কেলপুর এফ ইউ পাইলট উচ্চ বিদ্যালয় এবং বগুড়ার সোনাতলায় সোনাতলা মডেল উচ্চ বিদ্যালয়।

সরকারি নির্দেশনায় বলা হয়েছে, এ সব শিক্ষা প্রতিষ্ঠানে বর্তমানে কর্মরত কোনো শিক্ষক অন্যত্র বদলি হতে পারবেন না।

উল্লেখ্য, এর আগে সারাদেশে মোট ৪৬৩টি সরকারি মাধ্যমিক বিদ্যালয় ছিল। এর মধ্যে পুরাতন ৩৩৩টি এবং ১২টি মডেল বিদ্যালয়সহ জাতীয়করণ হওয়া ১৩০টি বিদ্যালয় রয়েছে। বর্তমানে নতুন ১২টি বিদ্যালয়সহ এই সংখ্যা এখন ৪৭৫টিতে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: