Sahre Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

লবণের দাম বৃদ্ধিতে উদ্বিগ্ন সংসদীয় কমিটি


৩১ আগস্ট ২০১৬ বুধবার, ০৩:২১  পিএম

শেয়ার বিজনেস24.কম


লবণের দাম বৃদ্ধিতে উদ্বিগ্ন সংসদীয় কমিটি

লবণের দাম বাড়ায় উদ্বিগ্ন বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে লবণসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখতে বাণিজ্য মন্ত্রণালয়কে মনিটরিং জোরদারের সুপারিশ করা হয়েছে। একইসঙ্গে পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে বাজারে যাতে কোনো অস্থিতিশীলতা তৈরি না হয় সে বিষয়ে সতর্ক থাকতে বলা হয়েছে।

বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে সভাপতিত্ব করেন কমিটি সভাপতি মো. তাজুল ইসলাম চৌধুরী। বৈঠকে কমিটির সদস্য বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, ওয়ারেসাত হোসেন বেলাল, মো. ছানোয়ার হোসেন, মো. মনজুরুল ইসলাম লিটন, লায়লা আরজুমান বানুসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে ২০১৬-১৭ অর্থবছরের জন্য নির্ধারিত রফতানি লক্ষ্যমাত্রা অর্জনে গৃহীত পরিকল্পনা বা কৌশল, দক্ষিণ আমেরিকায় রফতানি বাণিজ্য বৃদ্ধির পরিকল্পনা এবং ২০১৬-১৭ অর্থবছরের বাণিজ্যমেলা সংক্রান্ত ক্যালেন্ডার চূড়ান্ত করার বিষয়ে আলোচনা হয়। এসময় কমিটির পক্ষ থেকে বাণিজ্য মন্ত্রণালয়ের রফতানি বৃদ্ধিতে সন্তোষ প্রকাশ করা হয়।

মন্ত্রণালয়ের এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশও করা হয়।

বৈঠকে জানানো হয়, পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের পর্যাপ্ত মজুদ রাখা হয়েছে। ফলে এ নিয়ে কারসাজির কোনো সুযোগ নেই। কমিটি এ বিষয়ে সতর্কতা বাড়ানোর তাগিদ দিয়েছে। এছাড়া লবণসহ কিছু পণ্যের মূল্য বৃদ্ধির কারণ অনুসন্ধানের সুপারিশ করা হয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: