Nahee Aluminum
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

ফারইস্ট ইউনিভার্সিটির ৩০ শিক্ষার্থীকে এমবিএ সনদ বিতরণ


০৯ নভেম্বর ২০১৬ বুধবার, ০৮:২৩  পিএম

শেয়ার বিজনেস24.কম


ফারইস্ট ইউনিভার্সিটির ৩০ শিক্ষার্থীকে এমবিএ সনদ বিতরণ

ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্কুল অব বিজনেস-এর অধীনে পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ণ বিভাগের (আইএমইডি)  ৩০ জন কর্মকর্তা একবছর মেয়াদী Project monitoring & Evaluation এর উপর MBA প্রোগ্রাম সফলভাবে শেষ করেছেন। এ উপলক্ষে গত ৮ নভেম্বর প্যান প্যাসাফিক সোনারগাঁ হোটেলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ওই প্রোগ্রামে ডিগ্রী অর্জনকারী কর্মকর্তাদের সনদপত্র প্রদান করে।

ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. নাজমুল করিম চৌধুরীর সভাপতিত্বে ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের আইএমইডি-এর সচিব  মো. ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হেলাল উদ্দিন। এছাড়া আরো উপস্থিত ছিলেন ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির সভাপতি শেখ কবির হোসেন। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত সদস্যরা, বিভিন্ন ফ্যাকাল্টির ডীন, প্রোগ্রাম ডিরেক্টর, সংশ্লিষ্ট প্রোগ্রামের বিশেষজ্ঞ সদস্যবৃন্দ ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা।

বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ণ বিভাগের কর্মকর্তাদের MBA Major in Project monitoring & Evaluation প্রোগ্রামের জন্য ২০১৫ সালে ওই বিভাগ শিক্ষার আধুনিক সুযোগ সুবিধা এবং গুণগতমান বিবেচনায় ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে প্রোগ্রাম বাস্তবায়নের জন্য মনোনীত করে।

স্নাকোত্তর  ডিগ্রী প্রদান আনুষ্ঠানে শিক্ষার্থীরা, বিশেষজ্ঞ শিক্ষকবৃন্দ, ফ্যাকাল্টি সদস্যসহ সবাই পাঠ্যসূচি এবং পাঠদানের পদ্ধতি সম্পর্কে উচ্ছ্বসিত প্রশংসা করেন। তারা দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন, কর্মজীবনে এবং বাস্তবজীবনের নানা প্রায়োগিক ক্ষেত্রে অর্জিত এ জ্ঞান প্রভূত সহায়তা প্রদান করবে।

প্রধান অতিথি সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের আকার ও পরিধি বৃদ্ধি পাওয়ায় মূল্যায়ন কার্যক্রমের প্রসার এবং প্রয়েজনীয়তা অতীতের তুলনায় অনেকাংশে বৃদ্ধি পেয়েছে বলে উল্লেখ করেন। প্রধানতঃ উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নে নিয়োজিত মন্ত্রণালয়সমূহের কার্যক্রম মূল্যায়ন এবং সেক্ষেত্রে সনাক্তকৃত ভুল-ত্রুটি এবং সীমাবদ্ধতা দূরীকরণের জন্য ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মত প্রতিষ্ঠান তাদের দক্ষতা প্রয়োগের ক্ষেত্র হিসাবে ওইসব মন্ত্রণালয়ের সঙ্গে সংশ্লিষ্ট হতে পারে। সুষ্ঠু ও যথাযথভাবে প্রকল্প বাস্তবায়নের জন্য উন্নয়ন সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলি এ ক্ষেত্রে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করতে পারে।

তিনি বলেন, আইএম ইডি বেসরকারি সংস্থার মাধ্যমেও কিছু বাস্তবায়িত প্রকল্পের মূল্যায়ন করে থাকে। এ কাজে ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিও অংশ নিতে পারে বলে তিনি অভিমত ব্যক্ত করেন। যেখানে শিক্ষকমণ্ডলীর পাশাপাশি শিক্ষার্থীরাও এ কর্মকাণ্ডে অংশ নিতে পারে।





শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: