Sahre Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

পেটের মেদ কমাবে ৭ ফল


১২ নভেম্বর ২০১৬ শনিবার, ০৩:৩৭  পিএম

শেয়ার বিজনেস24.কম


পেটের মেদ কমাবে ৭ ফল

শারীরিক গঠন তেমন স্থূল না হলেও অনেকেরই কম বেশি পেটে মেদ জমে থাকে। তলপেটে জমা গ্যাস,রাতে দেরি করে খাওয়া,কার্বোনেটেড পানীয়,কোন দৈহিক কসরত না করা,ক্যালোরি যুক্ত খাবার খাওয়া,কম ঘুমোনো ইত্যাদি কারণে এই সমস্যা দেখা দিতে পারে। তবে এমন কিছু ফল আছে যা খেয়ে আপনি পেটের বাড়তি মেদ ঝেড়ে ফেলতে পারেন।
 
তরমুজ: তরমুজে প্রচুর পরিমাণে জল থাকে। এছাড়া আছে অ্যাসাইনো এসিড, ভিটামিন এ ও সি। এটা ওজন কমাতে খুব কার্যকরী। ওজন ঝরাতে এটা অন্যতম সেরা উপায়।রোজকার খাবারে তরমুজ খান, দেখবেন ওজন কেমন কমে।
 
পেঁপে: এই ফলে ফ্যাটের পরিমাণ কম।এতে যে এনজাইম থাকে তা হজমে সাহায্য করে এবং ফ্যাট ভাঙতে পারে,যার ফলে ওজন কমে।
 
আনারস: আনারসে ক্যালোরির মাত্রা কম। এটা শরীরের হজম পদ্ধতিতে সাহায্য করে এবং মেদও ঝরায়।
 
অ্যাভোকাডো: এই ফলটি প্রচুর ফাইবার আছে। এটি খেলে চট করে খিদে পায় না।মোনো-স্যাটিউরেটেড ফ্যাটি এসিড পেটের অংশে জমা মেদ কমাতে সাহায্য করে।
 
কলা: কলায় এমন কিছু এনজাইম আছে যা হজমে সহায়ক এবং ওজন কমাতেও সাহায্য করে।
 
আপেল: আপেলে প্রচুর পরিমাণে ফাইবার আছে। আপেল খেলে এমনিতে বেশ পরিতৃপ্ত বোধ হয়। আপেল খেলে ওজন কমে বলা হয়। রোজ আপেল খেলে মেদ বাড়ে না এবং ভুঁড়িও কমে।
 
আঙুর: আঙুরের রস আপনার শরীরের বাড়তি মেদ কমাতে খুব সাহায্য করে। এতে দিনে প্রায় ১০ পাউন্ড পর্যন্ত খাবার খাওয়া কমাতে পারে।
 
এসব ফল খাওয়ার পাশাপাশি খাদ্য তালিকায় বেশি করে ফল ও শাক সবজি থাকুক। এমন খাবার খান যা সহজে হজম হয়।এতে পেটে গ্যাস সৃষ্টি হয় কম। প্রচুর পরিমাণে পানি পান করুন। এতে শরীরের আবর্জনা দূর হয় ও মেদ জমা কমে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: