Sahre Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

অবৈধ ভিওআইপি বন্ধে জিরো টলারেন্স সরকার


২৫ নভেম্বর ২০১৬ শুক্রবার, ০৩:৪২  পিএম

শেয়ার বিজনেস24.কম


অবৈধ ভিওআইপি বন্ধে জিরো টলারেন্স সরকার

মোবাইল ফোন অপারেটর অথবা সংশ্লিষ্ট অন্য কেউ অবৈধ ভিওআইপিতে (ভয়েস ওভার ইন্টারনেট প্রটোকল) জড়িত থাকলে কাউকে ছাড় দেওয়া হবে না। সরকার এ বিষয়ে জিরো টলারেন্স দেখাবে বলে হুঁশিয়ার দিয়েছেন ডাক ও টেলি যোগাযোগ বিভাগের সচিব ফয়জুর রহমান চৌধুরী।

শুক্রবার রাজধানীর রমনায় টেলি যোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা বিটিআরসি আয়োজিত আন্তর্জাতিক অবৈধ কল টারমিনেশন এবং সম্পর্কিত অন্যান্য ইস্যু বিষয়ক এক সংবাদ সম্মেলনে তিনি এ হুঁশিয়ারি দেন। সংবাদ সম্মেলনে ডাক ও টেলি যোগাযোগ বিভাগ ও বিটিআরসির সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডাক ও টেলি যোগাযোগ বিভাগের সচিব বলেন, রাষ্ট্রায়ত্ত্ব মোবাইল ফোন অপারেটর টেলিটকসহ অন্য মোবাইল ফোন অপারেটর অথবা সংশ্লিষ্ট অন্য কেউ অবৈধ ভিওআইপিতে জড়িত থাকলে কাউকে ছাড় দেওয়া হবে না।

তিনি বলেন, মোবাইল ফোনে সিম ব্যাবহার করে ভিওআইপি করলে এবং তা ধরা পরলে প্রতি সিমের বিপরীতে ৫০ ডলার করে জরিমানা কার্যকর রয়েছে। জরিমানা একটি চলমান প্রক্রিয়া।

এ সময় বিটিআরসি চেয়ারম্যার ড. শাহজাহান মাহমুদ বলেন, বিটিআরসি সব অপারেটরকে নিরেপক্ষ ও সমান চোখে দেখে। কোনও অপারেটর অবৈধ কাজ করে এমন প্রমাণিত হলে জরিমানা করে আমরা সরকারকে জানাই। সরকার তখন এ বিষয় চূড়ান্ত সিদ্ধান্ত নেয়। এ ক্ষেত্রে টেলিটক অথবা অন্য কোনও অপারেটর বলে কোনো কথা নেই।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ওটিটি প্রযুক্তির মাধ্যমে তথা ভাইবার, হোয়াটসঅ্যাপ ও ইমোতে দেশ থেকে অনেক কল আসে এবং যায়। সেই সংখ্যা কতটা জানা না গেলেও এটুকু আমরা বুঝতে পারি এর মাধ্যমে বৈধ পথে আসা আন্তর্জাতিক কলের সংখ্যা কমেছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: