Runner Automobiles
Sea Pearl Beach Resort & SPA Ltd
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

শেয়ার কেনা শুরু করেছে চার ব্যাংক


০৫ ফেব্রুয়ারি ২০২০ বুধবার, ০৫:২৯  পিএম

নিজস্ব প্রতিবেদক


শেয়ার কেনা শুরু করেছে চার ব্যাংক

 

শেয়ারবাজারে তারল্য সংকট উত্তোরণ এবং উন্নয়নে সরকারি ৪ ব্যাংক থেকে বিনিয়োগ করা শুরু হয়েছে। এক্ষেত্রে সবচেয়ে বেশি বিনিয়োগ করছে অগ্রণী ব্যাংক।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, অর্থ মন্ত্রণালয়ের নির্দেশনার পরে সরকারি অগ্রনী ব্যাংক, সোনালি ব্যাংক, জনতা ব্যাংক ও রূপালি ব্যাংক থেকে শেয়ারবাজারে বিনিয়োগ শুরু করা হয়েছে। এছাড়া ব্যাংকগুলো থেকে ক্রমানয়ে বিনিয়োগ বাড়ানো হবে।

গত ৩ ফেব্রুয়ারি পর্যন্ত তথ্য অনুযায়ি, সরকারি ৪ ব্যাংক প্রায় ৯০ কোটি টাকার শেয়ার লেনদেন করেছে। এরমধ্যে নিট বিনিয়োগের পরিমাণ রয়েছে ৫০ কোটি টাকা। এই বিনিয়োগের ক্ষেত্রে সবচেয়ে এগিয়ে রয়েছে অগ্রনি ব্যাংক। এরপরে যথাক্রমে রয়েছে- সোনালি ব্যাংক, জনতা ব্যাংক ও রূপালি ব্যাংক।

শেয়ারবাজারের চলমান মন্দাবস্থা দূরীকরণে রাষ্ট্রায়ত্ত সোনালি, অগ্রণি, রূপালি ও জনতা ব্যাংককে বিনিয়োগ সীমা অনুযায়ি বিনিয়োগের জন্য নির্দেশ দেয় অর্থ মন্ত্রণালয়। এছাড়া বাংলাদেশ ব্যাংকের গভর্ণরকে বেসরকারি ব্যাংকগুলোকে শেয়ারবাজারে বিনিয়োগে উৎসাহিত জন্য করণীয় পদক্ষেপ নেওয়ার আহ্বান করা হয়। এরপরে গত ১৬ জানুয়ারি সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত সরকারি ৪ বাণিজ্যিক ব্যাংকের পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে ত্রৈমাসিক বৈঠকে শেয়ারবাজারে বিনিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়। একইসঙ্গে ধীরে ধীরে বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

শেয়ারবাজার -এর সর্বশেষ