facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ জুলাই শনিবার, ২০২৪

Walton

শেয়ারবাজার থেকে ৯৫ কোটি টাকা তুলবে দু কোম্পানি


২৫ নভেম্বর ২০১৬ শুক্রবার, ০৫:৩৯  পিএম

শেয়ার বিজনেস24.কম


শেয়ারবাজার থেকে ৯৫ কোটি টাকা তুলবে দু কোম্পানি

শেয়ারবাজার থেকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে দুটি কোম্পানি ৯৫ কোটি টাকা তুলবে। কোম্পানি দুটি হলো- প্যাসিফিক ডেনিমস লিমিটেড এবং শেফার্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

প্যাসিফিক ডেনিমস লিমিটেডের আগামী ১১ ডিসেম্বর থেকে আইপিও আবেদন শুরু হয়ে চলবে আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত। কোম্পানিটি পুঁজিবাজার থেকে ৭৫ কোটি টাকা সংগ্রহ করবে। কোম্পানিটিকে অভিহিত মূল্যে ১০ টাকা দরে ৭ কোটি ৫০ লাখ শেয়ার ইস্যু করার অনুমোদন দিয়েছে কমিশন। কোম্পানির ৫০০ শেয়ারে মার্কেট লট।

গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেফার্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড ২০ কোটি টাকা টাকা উত্তোলনের অনুমোদন পেয়েছে। গত ১৫ নভেম্বর কোম্পানিটিকে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) অনুমোদন দেয়।

শেফার্ড ইন্ডাস্ট্রিজ ১০ টাকা দরে পুঁজিবাজারে ২ কোটি সাধারণ শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা সংগ্রহ করবে। উত্তোলিত টাকা দিয়ে ওয়াশিং প্লান্ট ভবন নির্মাণ, ব্যবসা সম্প্রসারণ, মেশিন ও সরঞ্জামদি ক্রয়, ইটিপি সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খাতে ব্যয় করবে।

তবে টাকা উত্তোলনের এখনো দিনক্ষণ নির্ধারণ করেনি কোম্পানিটির।

প্যাসিফিক গ্রুপের ‘শতভাগ রপ্তানী নির্ভর’ কোম্পানি প্যাসিফিক ডেনিমসের আইপিও আবেদনের মাধ্যমে ১১ ডিসেম্বর থেকে ৭৫ কোটি টাকা সংগ্রহ শুরু করবে। কোম্পানিটিকে অভিহিত মূল্যে ১০ টাকা দরে ৭ কোটি ৫০ লাখ শেয়ার ইস্যু করার অনুমোদন দিয়েছে কমিশন। কোম্পানির ৫০০ শেয়ারে মার্কেট লট।

সূত্র মতে, কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণ (পূর্ত নির্মাণ ও যন্ত্রপাতি ক্রয়), ঋণ পরিশোধ এবং আইপিওর খরচ বাবদ এই টাকা ব্যয় করবে। কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে এএফসি ক্যাপিটাল লিমিটেড।

কোম্পানির আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ৩১ ডিসেম্বর, ২০১৫ শেষ হওয়া হিসাব বছরে প্যাসিফিক ডেনিমসের শেয়ার প্রতি আয় ২ টাকা ৬৩ পয়সা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ২২ টাকা ৫৯ পয়সা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: