Sahre Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

ফেব্রুয়ারিতে লেনদেনে আসছে শেফার্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড


২৩ নভেম্বর ২০১৬ বুধবার, ০৯:৫৭  পিএম

শেয়ার বিজনেস24.কম


ফেব্রুয়ারিতে লেনদেনে আসছে শেফার্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড

শেফার্ড গ্রুপের প্রতিষ্ঠান শেফার্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড প্রিমিয়াম ছাড়া প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে টাকা উত্তোলন করতে যাচ্ছে।  কোম্পানিটি ১০ টাকা দরে পুঁজিবাজার থেকে ২ কোটি সাধারণ শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা সংগ্রহ করবে।

উত্তোলিত টাকা দিয়ে ব্যবসা সম্প্রসারণ, মেশিন ও সরঞ্জামদি ক্রয়, ইটিপি সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খাতে ব্যয় করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।

এদিকে খোঁজ নিয়ে জানা যায়, শেফার্ড গ্রুপের মোট তিনটি কোম্পানি রয়েছে। কোম্পানিগুলো হচ্ছে শেফার্ড টেক্সটাইল বিডি লিমিটেড, তাইওয়ান ফুড প্রসেজিং লিমিটেড ও শেফার্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

পুঁজিবাজারে আসতে যাওয়া শেফার্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের অফিস রাজধানীর উত্তরার ৪ নাম্বার সেক্টরে। কারখানা ময়মনসিংহের ভালুকায় অবস্থিত। কোম্পানিটি আইপিও অনুমোদন পাওয়ার আগে আগে শতভাগ তাইওনিজ ইন্ডাস্ট্রি ছিল।

জানা যায়, শেফার্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড যেসব পণ্য উপাদন করে সেগুলোর মধ্যে অ্যাক্রিলিক কটন, অ্যাক্রেলিক, অ্যাক্রেলিক উল, অ্যাক্রেলিক নাইলন, পিচ ডাইং, গার্মেন্টস ওয়াশ, শতভাগ নাইলন ও অ্যাক্রেলিক ব্লেন্ডেড ইয়ার্ন উল্লেখযোগ্য।

শেফার্ড ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান হিসেবে নিয়োজিত রয়েছেন তাইওয়ানিজ চুং ওয়েন কুই। এখানে দেশি-বিদেশি মোট ৬শ’ জন কর্মকর্তা-কর্মচারী নিয়োজিত রয়েছে।

পুঁজিবাজার থেকে টাকা উত্তোলনের ব্যাপারে কোম্পানি সেক্রেটারি আবু জাফর বলেন, আগামী বছরের জানুয়ারিতে আমাদের সব কার্যক্রম সম্পন্ন হবে। আশা করছি ফেব্রুয়ারির মধ্যেই ট্রেডিং এ আসতে পারবে শেফার্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

তিনি আরও বলেন, শেফার্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের বোর্ড অব ডাইরেক্টর যারা রয়েছেন তাদের অধিকাংশেই বাহিরের দেশের। তাছাড়া নাম্বার অব শেয়ার অনেক কম ছাড়া হবে।

ফলে আমাদের আত্ববিশ্বাস পুঁজিবাজারে শেফার্ড ইন্ডাস্ট্রিজ অনেক ভালো করবে। এই কোম্পানিতে বিনিয়োগ করে সাধারণ বিনিয়োগকারীরা লাভবান হবেন বলে তিনি জানান।

তবে এখনও প্রসপেক্টাস না দেয়ার ব্যাপারে কোম্পানি সেক্রেটারি বলেন, সবে মাত্র অ্যাপ্রুভাল পেলাম। ইনশাল্লাহ খুব অল্প সময়ের মধ্যেই প্রসপেক্টাস দেয়া হবে।

গত মঙ্গলবার (১৫ নভেম্বর) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৫৮৯তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক ও মূখপাত্র এম. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: