JAC EnergyPac Power
Crystal Life Insurance
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

দায়িত্ব নিতে না পারলে আজিজ কো-অপারেটিভের কিছুই করার নেই


১৯ ফেব্রুয়ারি ২০২১ শুক্রবার, ০৭:০৮  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


দায়িত্ব নিতে না পারলে আজিজ কো-অপারেটিভের কিছুই করার নেই

আজিজ কো-অপারেটিভ কমার্স এন্ড ফাইন্যান্স ব্যাংক লিমিটেডের চলমান কমিটির কাছ থেকে দায়িত্ব বুঝে নেয়ার আগ পর্যন্ত অন্তবর্তীকালীন কমিটির কোন সদস্য কর্মকর্তাদের কাছে তথ্য চাওয়া তো দূরের কথা কোন ব্যাপারে হস্তক্ষেপ করা আইন বহির্ভূত কাজ বলে জানিয়েছেন সমবায় অধিদপ্তরের উপ-নিবন্ধক ও আজিজ কো-অপারেটিভে গঠিত অন্তবর্তীকালীন কমিটির প্রধান মিজানুর রহমান। 

তিনি বলেন, অন্তবর্তীকালীন কমিটির দুই জন সদস্যকে উপ-প্রধান করে গতকাল বৃহস্পতিবার একটি চিঠি করা হয়েছে। এই চিঠির উদ্দেশ্য এই নয় যে, তারা কোনো কর্মকর্তা ও কর্মচারীকে তথ্য চাওয়া বা অন্য কোন উপায়ে হয়রানি করবেন। এই দুই সদস্য যেহেতু সমিতির সদস্য তাই তাদের কাছে কিছু তথ্য উপাত্ত আছে যেগুলো আমাদের কাছে দিতে চান। সে লক্ষ্যে আমরা তাদেরকে আগামী ৩ মার্চের বৈঠকে তথ্য উপাত্ত উপস্থাপন করার জন্য বলেছি। এর বাইরে তাদেরকে কিছুই বলা হয়নি। 

তিনি আরো বলেন, আজিজ কো-অপারেটিভে আগের অন্তবর্তীকালীন কমিটিও দায়িত্ব বুঝে নিতে পারেনি বলে আমাকে জানিয়েছেন। আমরা বর্তমান কমিটিকে দায়িত্ব বুঝে দেওয়ার জন্য চিঠি দিব। তারা দায়িত্ব বুঝিয়ে দিলে পরবর্তী ধাপে আমরা এগোবো। আর হাইকোর্টে মামলা বা অন্য কোন অজুহতে দায়িত্ব বুঝে না দিলে এডহক কমিটির কিছুই করার নেই বলেও জানিয়েছেন তিনি। 

সম্প্রতি অন্তর্বর্তীকালীন কমিটির সদস্য প্রেম কুমার মন্ডল ও মাহবুবুর রহমানের বিরুদ্ধে গ্রাহক সংগঠনের স্মারকলিপি দেয়ার বিষয়টি তিনি বলেন, আমার কাছে একটি চিঠি এসেছে, আমি দেখেছি‌। বিষয়টি সম্পূর্ণ ডিজি স্যারের ব্যাপার। 

 এর আগে একাধিকবার অন্তবর্তীকালীন কমিটি গঠন হলেও মহামান্য হাইকোর্টে কমিটি সংক্রান্ত রিট চলমান থাকায় থাকায় দায়িত্ব বুঝিয়ে দেয়নি আজিজ কো-অপারেটিভের এর বর্তমান কমিটি।

এর আগের কমিটির মেয়াদ শেষ হওয়ায় গত ২৭ জানুয়ারি আবার একটি অন্তর্বর্তীকালীন কমিটি গঠিত হয়। এই কমিটিতে সমিতির দুই জন সদস্যকে অন্তর্ভুক্ত করা করা হয়। এই দুই সদস্য সদস্য প্রেম কুমার মন্ডল ও মাহবুবুর রহমানকে বিতর্কিত ও অবাঞ্চিত ঘোষণা করে তাদের বহিষ্কার চেয়েছেন গ্রাহকদের সংগঠন আমানত স্বার্থ সংরক্ষণ কমিটি।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: